কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ৩ যুবক নিহত

0
184

কুমিল্লায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে তিন ব্যক্তি নিহত হয়েছেন। আজ সোমবার রাত সাড়ে ৩টার দিকে জেলার বুড়িচং উপজেলার কোমাল্লা এলাকায় এ ঘটনা ঘটে।

রোববার রাত পৌনে ৩টার দিকে উপজেলার কোমাল্লা গ্রামে ‘বন্দুকযুদ্ধে’র এই ঘটনা ঘটে জানিয়ে পুলিশ বলছে, নিহত তিনজনই ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে অন্তত পাঁচটি মামলা রয়েছে।

নিহতরা হলেন— কুমিল্লার দেবিদ্বার উপজেলার চরবাকর গ্রামের বাবুল ওরফে তরকারি বাবুল (৩৯), ব্রাহ্মণপাড়া উপজেলার গোপালনগর গ্রামের তাজুল ইসলামের ছেলে এরশাদুল ওরফে আছাদুল (২৭) ও বুড়িচং উপজেলার জগতপুর পুর্বপাড়া এলাকার প্রয়াত আবুল হাশেমের ছেলে অলি মিয়া (৪৩)।

জেলা ডিবি পুলিশের ওসি মো. মাঈন উদ্দিন খাঁন জানান, কোমাল্লা এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন তথ্যের ভিত্তিতে রোববার রাতে সেখানে যৌথভাবে অভিযান চালায় ডিবি ও বুড়িচং থানা পুলিশ।

তিনি জানান, পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদলের সদস্যরা গুলি ছুড়লে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। দুইপক্ষের গোলাগুলির এক পর্যায়ে তিন ডাকাত গুলিবিদ্ধ হয়ে আহত হয়। উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাসসহ পুলিশের ৪ সদস্য আহত হয়েছে জানিয়ে মাঈন উদ্দিন বলেন, ঘটনাস্থল থেকে ১টি পিস্তল, ৪ রাউন্ড তাজা গুলি, ১ রাউন্ড গুলির খোসা, ১টি পাইপগান, ৫ রাউন্ড বন্দুকের তাজা গুলি, ৪ রাউন্ড খালি খোসা, ৬টি কাঠের বাটযুক্ত ছোড়া ও রামদা, ৩টি মোবাইল, ২টি টর্চলাইটসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

নিহত প্রত্যেকের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, ডাকাতি, ডাকাতির প্রস্তুতি, মাদকসহ বিভিন্ন অভিযোগে থানায় ৫টিরও অধিক করে মামলা রয়েছে।

এ ঘটনায় বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস, এসআই মোয়াজ্জেম, এএসআই গোলাম মহিউদ্দিন ও কনস্টেবল রফিক আহত হয়েছেন।

নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here