আফিফকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

0
83

সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহর মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা যেখানে ব্যর্থ যেখানে সাফল্যের আলো জ্বালালেন আফিফ হোসেন। আট নম্বরে নেমে দারুণ ব্যাটিংয়ে ঢেকে দিলেন সকল অনিশ্চয়তা। তার নায়কোচিত পারফরম্যান্সে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়ে ত্রি-দেশীয় টি-টোয়েন্টি সিরিজে শুভ সূচনা করেছে বাংলাদেশ।

২৬ বলে আট চার ও এক ছক্কায় হার না মানা ৫২ রান করে ম্যাচ সেরার পুরস্কার জেতা আফিফের পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। ম্যাচ শেষে প্রধানমন্ত্রীর কাছ থেকে অভিনন্দন পেয়েছেন তরুণ এই ক্রিকেটার।

বোর্ড প্রধান নাজমুল হাসানও জানালেন, প্রধানমন্ত্রীর ম্যাচের খোঁজ খবর রাখার বিষয়টি। তিনি বলেছেন, ‘ম্যাচের কঠিন মুহূর্তে প্রধানমন্ত্রী দোয়া পড়েছেন, বাংলাদেশ যেন ম্যাচটি জিততে পারে। ম্যাচ শেষ হওয়ার পর ফোনে ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন।’

সপ্তম উইকেটে ৮২ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে নিয়ে গেছেন মোসাদ্দেক হোসেন ও আফিফ। তাতেই জয় ছিনিয়ে এনেছে বাংলাদেশ। দলের ভালো অবস্থাতেও বোর্ড প্রধানের কাছে এসেছে  প্রধানমন্ত্রীর ফোন। বিসিবি প্রধান জানান, ‘তারপর যখন আফিফ আসল। আফিফের খেলা দেখে উনি বললেন-ও আগে নামে নাই কেন? একে তো আগে দেখিনি। আমি বললাম, আপা ও তুলনামূলকভাবে একদম নতুন। এসেছে মাত্র, ১৯ বছর বয়স। ওর আসলে পাঁচে খেলার কথা ছিল। যাই হোক যেখানে খেলেছে সেট বড় কথা না। ভালো খেলেছে। উনি বললেন-ভালো খেলেছে, ওর খেলা দেখেছি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতটা ক্রীড়াপ্রেমী সেটা নতুন করে বলা বাহুল্য। দেশের মাঠে খেলা হলে প্রধানমন্ত্রীর মাঠে উপস্থিত হওয়াই সেটা প্রমাণ করে। নিরাপত্তার কারণে অনেক সময় মাঠে উপস্থিত থাকতে না পারলে টিভির সামনে থেকে উঠেন না। শুধু তাই নয়, নিয়মিত ক্রীড়াবিদদের খোঁজ-খবর রাখেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here