১০ দিনের রিমান্ডে শামীম

0
10

অবৈধ ক‌্যাসিনো চালানোর অভিযোগে গ্রেপ্তার জি কে শামীমের অস্ত্র ও মাদকের দুটি মামলায় ৫ দিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আর অস্ত্র আইনের মামলায় তার সাত দেহরক্ষীর চার দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

শনিবার রাতে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তারের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া শামীমের সাত দেহরক্ষী হলেন- মো. দেলোয়ার হোসেন, মো. মুরাদ হোসেন, মো.জাহিদুল ইসালাম, মো.শহিদুল ইসলাম, মো.কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আমিনুল ইসলাম।

শুলশানের নিকেতনে নিজ কার্যালয় থেকে জি কে শামীমকে সাত দেহরক্ষীসহ আটক করে র‌্যাব। এ সময় তার অফিসে অবৈধ অস্ত্র, মাদক এবং বিপুল পরিমাণ নগদ টাকা ও এফডিআর জব্দ করা হয়। পরে তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও অর্থ পাচার আইনে তিনটি মামলা করা হয়।

আসামিদের পক্ষে আবদুর রহমান হাওলাদারসহ কয়েকজন আইনজীবী বলেন, আসামিদের লাইসেন্স ২০২১ সাল পর্যন্ত বৈধ, কোন অস্ত্রই অবৈধ না। তাছাড়া তাদের ব্যবহৃত অস্ত্র স্যারেন্ডার করতে বলা হয়নি বা এ বিষয়ে কোন নোটিশ দেয়া হয়নি। জি কে শামীমের দেহরক্ষীরা অবসরপ্রাপ্ত আর্মির লোক। তাদের নামে অস্ত্র লাইসেন্স করা। তারা রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন।

প্রসঙ্গত, শুক্রবার গুলশানের নিকেতনে নিজ কার্যালয় থেকে জি কে শামীমকে সাত দেহরক্ষীসহ আটক করে র‌্যাব। তার বিরুদ্ধে চাঁদাবাজি, টেন্ডারবাজি ও অবৈধ ক্যাসিনো চালানোর অভিযোগ আছে। এ সময় তার অফিসে অবৈধ অস্ত্র ও মাদক পাওয়া গেছে। এ সময় বিপুল পরিমাণ নগদ টাকা ও এফডিআর জব্দ করা হয়। পরে তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও অর্থ পাচার আইনে তিনটি মামলা করা হয় ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here