বগুড়ায় বিপুল পরিমাণ ছেঁড়া টাকা উদ্ধার

0
158

বগুড়ার শাজাহানপুরে পরিত্যাক্ত অবস্থায় কয়েক বস্তা কুচি কুচি করে কাটা টাকা উদ্ধার করেছে পুলিশ। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার খাওরা ব্রিজের নিচে ময়লার ভাগাড় থেকে টাকাগুলো উদ্ধার করা হয়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, সকালে কয়েকটি বস্তায় বিপুল পরিমাণ ছেঁড়া টাকা পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ টাকাগুলো উদ্ধার করে।

জানা যায়, আজ বেলা ১১টার দিকে তিনটি ট্রাকে করে শাহজাহানপুর উপজেলার চান্দায় বিলের ধারে বিপুল পরিমাণ ছেড়া এই টাকা দেখতে পায়। মূহুর্তেই এ খবর চারদিকে ছড়িয়ে পড়ে। এ নিয়ে পুরো এলাকায় হুলস্থল পড়ে যায়। পরে স্থানীয়রা পুলিশে খবর দেয়।

খবর পেয়ে পুলিশ, সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থলে উপস্থিত হন। তারা বাংলাদেশে ব্যাংকের সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে নিশ্চিত হন যে, এগুলো ডাস্ট টাকা (ছেড়াসহ বিভিন্ন কারণে বাতিল)। পৌরসভার মাধ্যমে টাকাগুলো পরিত্যক্ত স্থানে ফেলে দেয়ার ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ ব্যাংকের বগুড়া শাখার নির্বাহী পরিচালক জগন্নাথ ঘোষ বাতিল টাকা ফেলে দেয়ার কথা স্বীকার করে বলেন, এ ব্যাপারে আগেই পৌরসভাকে চিঠি দেয়া হয়। পৌরসভার মেয়রও বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ছেড়া টাকাগুলোর মধ্যে ১০০, ৫০০ ও ১০০০ টাকার নোটের সংখ্যা বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here