বাড়িতে ১ কোটি ২৫ লাখ টাকা ও ইয়াবা জব্দ

0
101

নারায়ণগঞ্জের রূপগঞ্জের এক বাড়িতে অভিযান চালিয়ে এক কোটি ২৫ লাখ টাকা এবং দুই হাজার ইয়াবাসহ তিনজনকে আটক করেছে পুলিশ। বুধবার ভোরে উপজেলার তারাব পৌরসভার রসুলপুর এলাকায় এ অভিযান চালিয়ে নগদ এ টাকা, ইয়াবা ও তাদেরকে আটক করা হয়।

আটকেরা হলেন- রূপগঞ্জ উপজেলার রসুলপুর এলাকার ইউনুছ মৃধার ছেলে জামাল হোসেন, তার সহযোগী মোস্তফা কামাল ও প্রতিবেশী মানিক মিয়া।

জেলার পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বিষয়টি নিশ্চিত করে জানান, রূপগঞ্জ থানা পুলিশের পাশাপাশি জেলা গোয়েন্দা পুলিশ এ অভিযানে অংশ নেয়।

পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, অভিযানে জামালের বাড়ি থেকে ইয়াবাগুলো পাওয়া যায়। আর টাকাগুলো ছিল ট্রাঙ্কের মধ্যে। বাকি দুজন তার সহযোগী।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মধ্যরাতে রসুলপুর এলাকার ওই বাড়িতে অভিযান শুরু করে পুলিশ। অভিযানকালে দুই হাজার পিস ইয়াবা ও ট্রাঙ্কের মধ্যে রাখা এক কোটি ২৫ লাখ টাকা উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বাড়ির মালিক জামাল হোসেন, মোস্তফা কামাল ও প্রতিবেশী মানিক মিয়াকে আটক করা হয়।

ওসি আরও জানান, জামাল হোসেন ও মোস্তফা কামালের বাড়ি বরিশাল জেলার উজিরপুর থানার ধাসুরা এলাকায়। আট বছর আগে তারা রসুলপুর এলাকায় জমি কিনে বাড়ি নির্মাণ করেন। তারা অবৈধ কয়েল কারখানা ও গরুর খামারের আড়ালে ইয়াবার ব্যবসা করে আসছিলেন। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ বলেন, আটক জামাল টাকার বৈধ উৎস এবং এত টাকা কোথা থেকে এনেছেন সে তথ্য দিতে পারেননি। তিনি বলেছেন, কয়েল ফ্যাক্টরির ব্যবসা করেন কিন্তু সেটিরও কোনো বৈধ কাগজপত্র নেই। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে আর তার বিরুদ্ধে আমরা মানি লন্ডারিংয়ের মামলাও করতে পারবো। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here