নিজেরাই স্মার্টফোন আনল টিকটক

0
14

যদি ডাউনলোড হিসেব করা হয় তাহলে ফেসবুক ও ইনস্টাগ্রামকেও সেদিক দিয়ে ছাপিয়ে গেছে চীনা মিউজিক ভিডিও তৈরির অ্যাপ টিকটক। তারপরও কোনো স্মার্টফোন সংস্থাই এই অ্যাপটিকে ইন-বিল্ট হিসেবে রাখতে চায়নি। এমনকি কোনো কোম্পানি টিকটকের হয়েও স্মার্টফোন তৈরি করতে চায়নি। সবকিছুকে দূরে ঠেলে এবার নিজেরাই স্মার্টফোন বানিয়েছে টিকটকের মালিকানাধীন সংস্থা ‘বাইটডান্স’।

স্মার্টিস্তান জিয়ানগুও প্রো ৩ (Smartisan Jianguo Pro 3) বা নাট প্রো ৩ (Nut Pro 3) মডেলে রয়েছে একগুচ্ছ নয়া ফিচার। যা ক্রেতাদের আকৃষ্ট করবেই।

১. ফোনটিতে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এর মধ্যে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। এ ছাড়া রয়েছে ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর। আছে ৮ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ঝকঝকে সেলফির জন্য থাকছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

২. তিনটি সংস্করণে লঞ্চ হচ্ছে স্মার্টিসান জিয়াংগু প্রো। ৮ জিবি র‌্যামের সঙ্গে থাকছে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ৮ জিবি র‌্যামের সঙ্গে ২৫৬ জিবি ও ১২ র‌্যামের সঙ্গে ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সান। রয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট।

৩. ফোনটিতে থাকছে ৪০০০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে ফাস্ট চার্জ সাপোর্ট।

৪. অ্যানড্রোয়েড ৯.০ থাকছে এই ফোনে।

৫. ৬ দশমিক ৩৯ ইঞ্চি ফুল এইচ ডি আইপিএস এলসিডি ডিসপ্লে। এতে ১০৮০x২৩৪০ রেজুলেশন। থাকছে ছোট্টা নচ, এর উপর সেলফি ক্যামেরা।

৬. চীনে ফোনটির দাম রাখা হয়েছে ২ হাজার ৮৯৯ ইয়ান। ভারতীয় মুদ্রায় যা ১৯ হাজার ৫০০ রুপি। বাংলাদেশি টাকায় সেটি ৩০ হাজার টাকার ওপরে হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here