‘অনুপ্রবেশকারীদের আওয়ামী লীগে থাকার অধিকার নেই’

0
121

আওয়ামী লীগ থেকে পরগাছা পরিষ্কারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আওয়ামী লীগে অনুপ্রবেশের বিষয়টি দীর্ঘদিনের। দলে আগাছা-পরগাছা পরিষ্কারের চেষ্টা অব্যাহত রয়েছে।

রোববার (২৪ নভেম্বর) দুপুরে রাজাধানীর মতিঝিলে বিআরটিসির বাস ডিপোতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৮ টি শিক্ষা প্রতিষ্ঠানকে বিআরটিসি’র বাস হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের যে তালিকা প্রধানমন্ত্রীর কাছে ছিল। সেগুলো বিভাগীয় নেতাদের হাতে তুলে দেওয়া হয়েছে। অনুপ্রবেশকারীদের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তালিকায় থাকা কোন নেতার বিরুদ্ধে অনুপ্রবেশকারী হিসেবে প্রমাণ হলে আওয়ামী লীগ থেকে বিতাড়িত করা হবে’।

সম্প্রতি হয়ে যাওয়া যুবলীগের কংগ্রেস প্রসঙ্গে তিনি বলেন,’ বিনা প্রতিদ্বন্দ্বিতায় যুবলীগের ক্লিন ইমেজের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। যিনি নির্বাচিত হয়েছেন তিনি একজন অ্যাকাডেমিশিয়ান এবং শিক্ষিত। আমরা আশা করি যুবলীগের উজ্জ্বল ভাবমূর্তি ফিরিয়ে আনার জন্য তিনি কাজ করে যাবেন।

বিএনপি নালিশ পার্টিতে পরিণত হয়েছে জানিয়ে তিনি বলেন, বিএনপি একটি নালিশ পার্টিতে পরিণত হয়েছে৷ নেতৃত্ব নিয়ে তাদের নিজেদের ঘরে অনেক প্রশ্ন উঠছে৷ তাদের কেন্দ্রীয় নেতারাও বলেছেন- খালেদার মুক্তি আন্দোলনে একটি কর্মসূচিও তারা দিতে পারেননি। এখন তারা নেতাকর্মীদের চাঙ্গা করার জন্য সরকারবিরোধী লাগামহীন বক্তব্য দিয়ে যাচ্ছেন।

বিএনপি নেতাদের মুখের ওপর সরকারের নিয়ন্ত্রণ নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমাদের সবখানে নিয়ন্ত্রণ রয়েছে, শুধু বিএনপির অপপ্রচারের নিয়ন্ত্রণ নেই।

বিএনপিকে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি সকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে জানিয়েছেন, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য বিএনপিকে অনুমতি দেয়া হয়েছে। তারা সেখানে সমাবেশ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here