বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের বক্তব্য ‘কথার কথা’

0
248

‘পদত্যাগ করলে যদি পেঁয়াজের দাম কমে যায়, তাহলে পদত্যাগ করতে এক সেকেন্ডও সময় লাগবে না’ বাণিজ্যমন্ত্রীর এমন বক্তব্য একটা কথার কথা বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন,  এটা তো আসলে পদত্যাগ করার বিষয় নয়। আর যেহেতু উনি বাণিজ্যমন্ত্রীর দায়িত্বে আছেন এজন্য মন্ত্রী হিসেবে হয়তো তিনি পদত্যাগ করার কথা বলেছেন।

বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয়ে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যেহেতু পেঁয়াজের দাম বাড়তি এজন্য কেউ কেউ মন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন। সেজন্যই হয়তো তিনি বলেছেন পদত্যাগ করলেই যদি সমাধান হয়ে যেত তাহলে আমি এক সেকেন্ডে পদত্যাগ করে ফেলতাম।

বাণিজ্যমন্ত্রী মঙ্গলাবর (৩ ডিসেম্বর) এক অনুষ্ঠানে বলেছেন, ‘কেউ কেউ আমার পদত্যাগ দাবি করছেন। পদত্যাগ করা এক সেকেন্ডের বিষয়, তাতে যদি পেঁয়াজের দাম কমে। এই মন্ত্রিত্ব কাজ করার জন্য।’

পেঁয়াজের দাম থামছে না এমন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দেখুন মানুষের ক্রয় ক্ষমতা কি দুর্বল? ক্রয় করতে পারছে না, না খেয়ে মরছে বিষয়টা কি এমন? কোন একটা ভোগ্যপণ্য বাজারে ঘাটতি আছে সেজন্য এমনকি দুর্ভিক্ষের কোন পদধ্বনি আছে?

তাই বলে তো ২৫ টাকা কেজি পেঁয়াজের দাম আড়াইশো টাকা কেজি হতে পারে না এমন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, হ্যাঁ তা হতে পারে না। অবশ্যই এটা হওয়া অস্বাভাবিক। একটা অবস্থার সৃষ্টি হয়েছে এ অবস্থায় স্বাভাবিক হতে হয়তো কিছু সময় লাগবে, এটা ঠিক হয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here