রুদ্ধশ্বাস ফাইনালে সোনা জিতলো বাঘিনীরা

0
38

দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ ক্রীড়াযজ্ঞ এসএ গেমসের ১৩তম আসরে প্রথম ম্যাচে শ্রীলঙ্কা নারী দলকে ৭ উইকেটে হারিয়েছিল সালমা খাতুনরা।

গেমসে সকাল থেকেই সোনায় ভরা সাফল্যের খবর মিলছিল বাংলাদেশের। এক আর্চারিতেই আসে তিনটি সোনা। তার সঙ্গে ক্রিকেটের কল্যাণে যুক্ত হলো আরেকটি সোনা। এই ইভেন্টে মেয়েদের কল্যাণে আসলো প্রথম স্বর্ণ। যদিও পোখারায় টান টান উত্তেজনার ম্যাচে শুরুটা বিবর্ণ ছিল সালমাদের। টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৯১ রান করতে পারে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে নিগার সুলতানার অপরাজিত ২৯ রানই স্কোর বোর্ড সমৃদ্ধ করতে ভূমিকা রাখে। দুই অঙ্কের ঘরে পৌঁছান শুধু ওপেনার মুর্শিদা খাতুন (১৪), সানজিদা (১৫) ও ফাহিমা খাতুন (১৫)।

টি-টোয়েন্টি ফরম্যাটের এই ম্যাচে সালমারা এত কম পুঁজি নিয়েও নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে রাখে লঙ্কানদের। এতে নিয়মিত বিরতিতে তারা উইকেট হারিয়ে ছিটকে যেতে থাকে ম্যাচ থেকে। শেষ ওভারে প্রয়োজন ছিল ৬ বলে ৭ রান। হাতে ছিল আরও তিনটি উইকেট। দুটি উইকেট হারিয়ে মাত্র ৪ রান তুলতে পারে তারা। শ্রীলঙ্কা ৮ উইকেটে করতে পারে ৮৯ রান। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন নাহিদা আকতার, একটি করে নেন জাহানারা, সালমা ও খাদিজাতুল কুবরা। ম্যাচসেরা নাহিদা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here