ঢাকা দক্ষিণে সাত মেয়র প্রার্থীই বৈধ

0
193

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেয়া সাতজনই বৈধ প্রার্থী। বৃহস্পতিবার (২ জানুয়ারি) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন তাদের মনোনয়নপত্রে বৈধ ঘোষণা করেন।

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন মঙ্গলবার এই প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ৭ জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। আজ বৃহস্পতিবার যাচাই বাছাইয়ে সব প্রার্থীর মনোনয়ন বৈধ হয়।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। এর মধ্যে কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে না নিলে এবার মেয়র পদে ৭ জন প্রতিদ্বন্দ্বীই থাকছেন।

এদিকে, এখনো সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরদের মনোনয়নপত্র যাচাই বাছাই চলছে।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন যারা- আওয়ামী লীগের শেখ ফজলে নুর তাপস, বিএনপির ইশরাক হোসেন, জাতীয় পার্টির মোহাম্মদ সাইফুদ্দিন, ইসলামী আন্দোলনের মো. আবদুর রহমান, এনপিপির বাহরানে সুলতান বাহার, বাংলাদেশ কংগ্রেসের মো. আকতার উজ্জামান ওরফে আয়াতুল্লা ও গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন।

এ ছাড়া মনোনয়ন জমা দেয়ার শেষ দিন মঙ্গলবার পর্যন্ত ডিএসসিসিতে সাধারণ কাউন্সিলর ৪৬০ ও সংরক্ষিত ওয়ার্ডে ১০২টি মনোনয়ন জমা পড়ে।

ডিএসসিসিতে মেয়র পদে ৮, ৭৫টি সাধারণ ওয়ার্ড কাউন্সলর পদে ১ হাজার ৪৭ ও ২৫টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ১৯০টিসহ তিন পদে মোট মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন ১ হাজার ২৪৫ জন।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করা যাবে ৫ জানুয়ারি পর্যন্ত। আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ করেছে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here