ডিইউজের প্রথম নারী সভাপতি প্রার্থী নাসিমা আক্তার সোমা

0
368

আসন্ন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নির্বাচনে এবার প্রথমবারের মতো সভাপতি পদে প্রার্থী হচ্ছেন নাসিমা আক্তার সোমা। শনিবার (১ ফেব্রুয়ারি) তিনি ডিইউজে নির্বাচনে সভাপতি পদে অংশগ্রহণের ইচ্ছা প্রকাশ করে তার ফেসবুক টাইম লাইনে একটি পোস্ট দেন।

নাসিমা সোমা বলেন, ডিইউজে ও বিএফইউজে নির্বাচনে শীর্ষ পর্যায়ে নারী সাংবাদিকদের অংশগ্রহণ নিশ্চিত করতে আমার এই পদক্ষেপ। যথেষ্ট সম্ভাবনা ও যোগ্যতা থাকা সত্বেও এই পদে এত দিন নারী সাংবাদিকরা নির্বাচন করেনি। আমি তাদের জন্য একটা সাহসের রাস্তা তৈরি করতে চাই।”

তিনি আরও বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানেই সুযোগ পেয়েছেন সেখানেই নারীদের মর্যাদার আসনে বসিয়েছেন। প্রধানমন্ত্রীর সাহসিকতা ও রাজনৈতিক দূরদর্শিতা আমাদের সবসময় মুগ্ধ করে। তিনি আমার রাজনৈতিক আইডল। তাঁর আদর্শে অনুপ্রাণিত হয়ে নারী সাংবাদিকদের একটি মর্যাদাপূর্ণ নেতৃত্বের জায়গায় নিয়ে যাওয়া আমার অঙ্গীকার। পাশাপাশি মিডিয়াতে নারীবান্ধব কর্মপরিবেশ সৃষ্টির লক্ষ্যে আমি ও আমার সংগঠন কাজ করে যাচ্ছে। আশা রাখি, আমরা সফল হবোই।

সোমা বর্তমানে অনলাইন নিউজ পোর্টাল লাল সবুজের কথা ডটকম এর সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি বাংলাদেশ পোস্ট এ সিনিয়র নিউজ কনসালটেন্ট। ডেইলি আওয়ার টাইম এ সিনিয়র নিউজ এডিটর। ডেইলি অবজারভার এ জয়েন্ট নিউজ এডিটর। দি ইন্ডিপেনডেন্ট এ অনলাইন এডিটর। বার্তা সংস্থা ইউএনবি অনলাইনের হেড অব নিউজ ও নিউ নেশনে সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নাসিমা সোমা বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস) এর সভাপতি। গাঙচিল সাংবাদিক ফোরামের সভাপতি এবং ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি।

এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here