বঙ্গবন্ধুর ভাস্কর্য ভা‍ঙচুর করে দুই ব্যক্তি

0
149

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরে অংশ নেয় দুই ব্যক্তি। ঘটনাস্থলের পাশের একটি সিসিটিভি ফুটেজে এই ঘটনা ধরা পড়েছে। ফুটেজে দেখা গেছে, শুক্রবার দিবাগত রাত ২ টার পর দুই ব্যক্তি পিঠে ব্যাগ নিয়ে নির্মাণাধীন ভাস্কর্যের স্থানে আসে। তারা এসে মই দিয়ে ওপরে ওঠে। এরপর তারা ব্যাগ থেকে হাতুড়ি বের করে ভাস্কর্য ভেঙে আবার নিরাপদে চলে যায়। পুলিশ জানিয়েছেন, ঘটনার পর পুলিশ শহরের বেশ কয়েকটি সড়কের সিসিটিভির ফুটেজ উদ্ধার করেছে। এরপর ফুটেজ যাচাই করে কারা এ ঘটনায় অংশ নিয়েছিল তা শনাক্ত করতে সক্ষম হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে বেশ কয়েকজনকে।

এদিকে ৬ ডিসেম্বর, রোববার সকাল ১১টার দিকে জেলা বিশেষ আইনশৃঙ্খলা কমিটির সভা আহ্বান করা হয়েছে। সভা শেষে সংবাদ সম্মেলন থেকে সর্বশেষ অবস্থা জানানো হবে। সভায় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নাহিদুর রহমানসহ অন্যরা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন, ভালো খবর আছে। তবে সেটা পরে জানানো হবে। ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে যা যা করা প্রয়োজন সব করছে পুলিশ। সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে রাতের আঁধারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। ৪ ডিসেম্বর, শুক্রবার দিবাগত রাতের কোনো এক সময় নির্মাণাধীন এ ভাস্কর্যের মুখ ও হাতের অংশে ভাঙচুর করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here