বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ২৮ লাখ

0
116

কোভিড-১৯ কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না বিশ্বে। রোজ নতুন নতুন এলাকা সংক্রমিত হচ্ছে। কোনো কোনো দেশে দ্বিতীয় ও তৃতীয় ঢেউ শুরু হয়েছে। আবার কোনো কোনো দেশে নতুন ধরন দেখা গেছে এই মহামারির। করোনাভাইরাসে বিপর্যস্ত বিশ্বে মৃত্যু ২৮ লাখ ছাড়িয়ে গেছে। এই তথ্য ওয়ার্ল্ডওমিটারসের।

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক এই ওয়েবসাইটের তথ্যমতে, মঙ্গলবার বেলা ১১ টা পর্যন্ত বিশ্বে শনাক্ত রোগীর সংখ্যা ১২ কোটি ৮২ লাখ ৪২ হাজার ৪৮৮ জন। মৃত্যু হয়েছে ২৮ লাখ ৪ হাজার ৩৭০ জন। করোনা থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা ১০ কোটি ৩৪ লাখ ৬২ হাজার ১১৭ জন।

বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১০ লাখ ৩৩ হাজার ৮০১ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৫ লাখ ৬৩ হাজার ২০৬ জন।
ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ব্রাজিলের অবস্থান দ্বিতীয়। ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ২৫ লাখ ৭৭ হাজার ৩৫৪ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৩ লাখ ১৪ হাজার ২৬৮ জন।
ভারত আছে তৃতীয় অবস্থানে। ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ২০ লাখ ৯৫ হাজার ৩২৯ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৬১ হাজার ১৪৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে করোনা সংক্রমণ ধরা পড়ে। এটি বর্তমানে বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত বছরের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here