করোনায় সেবা নিশ্চিত করতে বাড়ছে শয্যা

0
106

করোনা শনাক্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়তে থাকায় সেবা নিশ্চিতে রাজধানীতে কোভিড রোগীদের জন্য বাড়ানো হচ্ছে শয্যা। একই সঙ্গে হাসপাতাল বাড়াতেও চলছে প্রস্তুতি। ইতিমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মহাখালী মার্কেটটি পুরোপুরি কোভিড ডেডিকেটেড করা হয়েছে। শুধু সেখানেই ব্যবস্থা করা হচ্ছে এক হাজার ২৫০টির মতো শয্যা। এর বাইরে প্রতিটি হাসপাতালে বাড়ানো হচ্ছে কোভিড শয্যা। সব মিলিয়ে আড়াই হাজার শয্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

করোনার মারাত্মক সংক্রমণের মধ্যে রাজধানীতে আরও আড়াই হাজার কোভিড-১৯ ডেডিকেটেড শয্যা বাড়ানোর কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেছেন, করোনার সংক্রমণ যেভাবে বাড়ছে, তাতে শয্যাসংখ্যা বাড়ানোর বিকল্প নেই। এ জন্য কোভিড-১৯ ডেডিকেটেড শয্যার পাশাপাশি হাসপাতাল সংখ্যাও বাড়ানো হচ্ছে।
মন্ত্রী বলেন, এরই ধারাবাহিকতায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মহাখালী মার্কেটটি পুরোপুরি কোভিড ডেডিকেটেড করা হয়েছে। এখানে এক হাজার ২৫০টির মতো শয্যা করা যাবে। এর বাইরে প্রতিটি হাসপাতালে কভিড শয্যা বাড়ানো হচ্ছে। সব মিলিয়ে আড়াই হাজার শয্যা আরও বাড়বে।

রোগী বৃদ্ধির ঘটনায় উদ্বেগ প্রকাশ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রতিদিন যেভাবে রোগী বাড়ছে, তা অব্যাহত থাকলে হাসপাতালে রোগী রাখার জায়গা হবে না। তবে হাসপাতালে এক ইঞ্চি জায়গা খালি থাকা অবস্থায়ও কোনো রোগী চিকিৎসা বঞ্চিত হবেন না।

করোনা নিয়ন্ত্রণে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান মন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here