রমজানের জন্য পর্যাপ্ত পণ্যের মজুদ আছে-বাণিজ্যমন্ত্রী

0
245
BHOLA PIC-Deshinfo
BHOLA PIC-Deshinfo

নিজস্ব সংবাদদাতা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এবার রোজার মাসে পর্যাপ্ত পন্য মজুদ রয়েছে। চিনি, খেজুর, ডালসহ ভোজ্য পণ্য যা চাহিদা তার চেয়ে বেশী রয়েছে। ৬ তারিখ থেকে টিসিবি খোলা বাজারে পন্য বিক্রি করবে। কেউ যদি দাম বাড়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বাজার যাতে স্তিতিশীল থাকে সেই ব্যাপারে দৃষ্টি রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান বাণিজ্য মন্ত্রী।

তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে আরো বলেন, রমজান মাসে দ্রব্য মূল্য স্থিতিশীল রাখার চেষ্টা করবেন। কেউ কিন্তু বাড়ানোর চেষ্টা করবেন না। ভোগ্যপন্য ভেজাল দেখার জন্য টিম থাকবে। কেউ যদি দাম বাড়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমরা চাই ব্যবসায়ীদের সাথে সু সর্ম্পক রেখে বাজারকে স্বাভাবিক রাখা। এবার দাম বাড়ার কোন কারন নেই। চাহিদার তুলনায় এবার অনেক পন্য মজুদ রয়েছে। তাই দাম বাড়ার কোন কারন নেই। কারন আমি ইতো মধ্যে ব্যবসায়ীদের সাথে বৈঠক করেছি।

বুধবার সকালে ভোলা গাজিপুর রোড এলাকায় বাণিজ্যমন্ত্রীর বাস ভবনের হল রুমে ভোলায় সম্প্রতি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে মতবিনিময় কালে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেন। পরে ক্ষতিগ্রস্থ ৫২ ব্যবসায়ীদেকে ভোলা জেলা আওয়ামী লীগের দলীয় তহবিল থেকে বাণিজ্যমন্ত্রী প্রায় ১৫ লাখ টাকা বিতরন করেন। এ ছাড়াও ভোলা চেম্বার এন্ড কর্মাসের পক্ষ থেকে ব্যবসায়ীদের জনপ্রতি ১০ হাজার টাকা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে ২ বান টিন ও নগদ ৬ হাজার টাকা বিতরন করা হবে বলেও ঘোষনা দেয়া হয়।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতেৃত্বে দেশ অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছি। ভোলা একটা শ্রেষ্ঠ জেলা। ভোলা আরো শ্রেষ্ঠ হবে। কারন ভোলায় প্রাকৃতিক সম্পদ গ্যাস রয়েছে। ভোলা-বরিশাল ব্রীজ তারা তারি হয়ে যাবে ইনশাআল্লা। এই ব্রীজ হলে ভোলায় ব্যাপক শিল্প কলকারখানা হবে। তিনি আরো বলেন, ভোলা পৌর এলাকা অনেক উন্নতি হয়েছে।

ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবদুল মমিন টুলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদ জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল ইসলাম বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগের সম্পাদক নজরুল ইসলাম,সাংগনিক সম্পাদক আজিজুল ইসলাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here