ধোনির চেন্নাইকে হারিয়ে তিনে শাহরুখের কেকেআর

0
192

 চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বিরুদ্ধে ১৭৮ রান তাড়া করতে নেমে ১৪ বল বাকি থাকতে ৬ উইকেট জয় ছিনিয়ে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স  (কেকেআর)। সৌজন্যে শুভমন গিলের অপরাজিত ৫৭ রানের ইনিংস। তরুণ এই ক্রিকেটারকে যোগ্য সঙ্গ দিয়েছেন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক। ১৮ বলে ৪৫ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন দীনেশ৷ কার্তিকের ইনিংস সাজানো ছিল সাতটি চার ও একটি ছক্কার সাহায্যে৷ শুভমনের দুরন্ত ইনিংসে রয়েছে ছয়টি চার ও দুটি ছক্কা। আইপিএলে এটাই শুভমনের প্রথম ফিফটি।

রান তাড়া করতে নেমে শুরুতেই ক্রিস লিন দ্রুত আউট হয়ে ডাগআউটে ফেরেন। তবে সেই ধাক্কা বুঝতে দেননি সুনিল নারিন। নাইটদের স্কোরবোর্ড সচল রাখার কাজটা চালিয়ে যান এই ‘মিস্ট্রি’ ব্যাটসম্যান। দু’বার জীবন পেয়ে ২০ বলে ৩২ রানের ইনিংস খেলেন নারিন।

উথাপ্পা-নারিনরা ডাগআউটে ফিরলে নাইট ইনিংসের হাল ধরেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুরন্ত খেলা শুভমন৷ তৃতীয় উইকেটে নারিনের সঙ্গে ২৪ ও চতুর্থ উইকেটে রিঙ্কু সিংকে সঙ্গী করে ৩৩ রানের জুটি গড়েন শুভমন। এই দুই জুটিই নাইটদের ম্যাচ জয়ের ভিত গড়ে দেয়। শেষদিকে অধিনায়ক দীনেশের সঙ্গে শুভমনের ৮৩ রানের ম্যাচ জয়ী জুটি নাইটদের সহজ জয় এনে দেয়।

১৪ বল বাকি থাকতে চেন্নাইয়ের বিরুদ্ধে এই জয়ে আইপিএল পয়েন্ট তালিকায় এই মুহূর্তে দশ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এল কেকেআর৷ অন্যদিকে, কেকেআরের কাছে হেরে শীর্ষস্থান খুঁইয়ে একধাপ নামলেন ধোনিরা। ১২ পয়েন্ট নিয়ে তাঁরা এই মুহূর্তে পয়েন্ট টেবিলে দু’নম্বরে রয়েছে। সমসংখ্যাক পয়েন্ট নিয়ে রান রেটের বিচারে এগিয়ে থাকায় এক নম্বরে উঠে গেছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here