মাদারীপুরের স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

0
127
মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনিতে শিক্ষার্থীদের ও জনসাধারণের যাতায়াতের সুবিধার্থে স্বেচ্ছাশ্রমে ৫শ মিটারের একটি রাস্তা নির্মাণ করা হয়েছে।এতে করে দুর্ভোগের হাত থেকে রক্ষা পেল শিক্ষার্থীসহ সকল শ্রেনী পেশার লোকজন। আর সরকারের বেঁচে গেল সরকারের ২০ লক্ষ টাকা।
আজ শুক্রবার এলাকায় সরোজমিন ঘুরে ও স্থানীয়দের সাথে কথা বলে গেছে, উপজেলার আলীনগর এলাকার কালীনগর ফাঁসিয়াতলা উচ্চ বিদ্যালয় থেকে আলীনগর ইউপি পরিষদ পর্যন্ত কোন রাস্তা না থাকায় ওই স্কুলের শিক্ষার্থী ও জনসাধারনের দীর্ঘদিন ধরে চলাচলে চরম ভোগান্তি পোহাতে হয়েছে।এমনকি ওই রাস্তা না থাকার কারনে এলাকাবাসী ও স্কুলের শিক্ষার্থীরা কাঁদা পানি পার হয়ে স্কুলে ও বিভিন্ন হাটবাজারে যাতায়াত করতে হতো।
এ ভোগান্তির কথা মাথায় রেখে আলীনগর ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারে উদ্যোগে ও এলাকাবাসীর সহযোগীতায় প্রায় ৫শ মিটার রাস্তা স্বেচ্ছাশ্রমে নির্মাণ করা হয়।এতে করে ওই স্কুলের শিক্ষার্থী ও জনসাধরন দুর্ভোগের হাত থেকে রেহাই পান।রাস্তাটি নির্মাণ করতে হলে সরকারের প্রায় ২০ লক্ষ টাকা ব্যয় হতো বলে স্থানীয়রা জানিয়েছেন।
শিক্ষার্থী লিমা, তুর্য ও কিরন হোসেন জানান, রাস্তা না থাকায় প্রতিদিন আমাদের পানি-কাঁদা পার হয়ে স্কুলে আসা হত। কিন্তু এখন রাস্তা নির্মান করায় আমাদের ভোগান্তির দিন শেষ হলো।
এলাকাবাসী ফয়সাল হোসেন ও আবুল বাশারসহ বেশ কয়েকজন বলেন, এলাকার সবার কথা চিন্তা করে আমরা সবাই মিলে ইউপি চেয়ারম্যানের উদ্যোগে রাস্তাটি নির্মান করেছি।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদার বলেন, আমার নিজের স্বার্থে নয় এলাকাবাসী ও স্কুল-কলেজ শিক্ষার্থীদের সুবিধার্থে রাস্তাটি আমরা নির্মান করেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here