যে কারণে সুযোগ পাচ্ছে আশরাফুল

0
520

গেল মাসের ১৩ তারিখে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠে আশরাফুলের। বিপিএলে ফিক্সিংয়ে জড়িয়ে তিনি ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন। তবে ২ বছর আগে তার ঘরোয়া ক্রিকেটে খেলার উপর থেকে নিষেধাজ্ঞা উঠে। এরপর তিনি মাঠে ফিরে লড়াই শুরু করেন নিজেকে ফিরে পাওয়ার।

আশরাফুল জানা, ‘নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর থেকে আমার জন্য ম্যাচ খেলাই বিশেষ প্রয়োজন ছিল। কারণ আমি যত ম্যাচ খেলবো ততোই নিজেকে ফিরে পাবো। প্রস্তুত করতে পারবো সামনের জন্য। এছাড়াও সামনেই আমাকে বাংলাদেশ ক্রিকেট লীগেও (বিসিএল) দেখা যাবে। সেখানেও চারদিনের ম্যাচ। তাই এইচপির সঙ্গে এই চারদিনের ম্যাচটি আমার জন্য নিজেকে প্রস্তুত করার ‘বড় সুযোগ’ বলেই আমি মনে করছি। এখন চেষ্টা থাকবে সেই সুযোগ কাজে লাগানোর।’

হাই পারফরম্যান্স ইউনিটে (এইচপি) খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড ডেকেছে মোহাম্মদ আশরাফুলকে। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আশরাফুল যখন প্রাণপণে লড়াই চালিয়ে যাচ্ছে ঠিক তখন এমন ডাকে আশা ফিরে পাচ্ছে ক্রিকেটার আশরাফুল। ক্রিকেটার আশরাফুল এই সুযোগটাকেই সামনের দিনের বড় সুযোগ ভাবছেন।

বিসিবি লাল ও বিসিবি সবুজ দলের ব্যানারে এইচপি দলের হয়ে আশরাফুল ছাড়াও চারদিনের ম্যাচটিতে খেলবেন সৌম্য সরকার, ইমরুল কায়েস, সানজামুল ইসলাম, সাইফ হাসান, শফিউল ইসলাম, জুবায়ের হোসেন লিখন, কামরুল ইসলাম রাব্বি, মার্শাল আইয়ুব, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহি, সাদমান ইসলামের মতো ক্রিকেটার।

অন্যদিকে এবার আশরাফুলের লক্ষ্য ২০১৯ এ ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপে জাতীয় দলের হয়ে খেলা। এজন্য তাকে পাড়ি দিতে হবে এখনো অনেকটা পথ।

আগামীকাল থেকে এইচপি দুই দল লাল ও সবুজে ভাগ হয়ে খেলবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। এই চারদিনের ম্যাচের জন্যই নির্বাচকরা আশরাফুলকে ডেকেছেন লাল দলে। হঠাৎ করেই এমন ডাকে বেশ পুলকিত জাতীয় দলের সাবেক এ অধিনায়ক। গতকালই তিনি ম্যাচ খেলার জন্য পৌঁছেন খুলনায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here