১১৮ জন ড্রাইভার‌কে চাকরিচ্যুত করা প্রতিবাদ

0
187
ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ১১৮ জন শ্রমিক (ড্রাইভার) কে কোন প্রকার বেতন ভাতা ও ক্ষতিপুরন ছাড়া চাকরীচ্যুত করাই প্রতিবাদ জানিয়েছে জাতীয় শ্রমিক ফেডারেশন।
রবিবার (৮জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এই প্রতিবাদ জানায়।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ঢাকাসহ বিভিন্ন জেলায় প্রায় ৩৫০ জন ড্রাইভার ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন। কর্তৃপক্ষ ১জুলাই ২০১৮ তারিখে১১৮ জন ড্রাইভারকে কোন প্রকার নোটিশ প্রদান না করিয়া বেতন ভাতা ও ক্ষতিপুরন ছাড়াই বেআইনিভাবে চাকরিচ্যুত করেন যা বাংলাদেশ শ্রম আইন ও সংবিধানের পরিপন্থী শাস্তিযোগ্য অপরাধ।
বক্তারা অভিযোগ করে বলেন, উক্ত কোম্পানি শ্রমিকদের চাকরি বয়স এক বছর হওয়ার পরেও তাদেরকে স্থায়ীকরণ করা হয় না। শ্রমিক কর্মচারীদের অর্জিত ছুটির টাকা পরিশোধ করে না।
বক্তারা , ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড শ্রমিকদের চাকরি স্থায়ীকরণ জোরপূর্বক পদত্যাগপত্রে স্বাক্ষর আইন অনুমতি প্রদান শ্রমিকদের বাৎসরিক উপভোগ অর্জিত ছুটি টাকা প্রদান সহ সরকার ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান ।
সমাবেশে উপস্থিত ছিলেন ফেডারেশনের সভাপতি কামরুল আহসান ,সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক এম দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক কামরুল হাসান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here