আমির খসরু মাহমুদের সঙ্গে আলাপকারী নওমী আটক

0
192

দেশইনফো প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদের সঙ্গে ফোনে আলাপকারী মিনহানুর রহমান নওমিকে আটক করা হয়েছে। রোববার সকালে হয়েছে কুমিল্লা থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

এদিকে ওই ফোনালাপের ঘটনায় আমির খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে চট্টগ্রামে মামলা দায়ের হয়েছে। নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর শনিবার রাত সাড়ে ১১টার দিকে নগরের কোতোয়ালী থানায় এ মামলা দায়ের করেন।

উল্লেখ্য, শনিবার সামাজিক মাধ্যমে আমির খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথনটি ভাইরাল হয়। এ অডিওতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ভাইরাল হওয়া অডিওর কথোপকথন:

https://www.facebook.com/Apu.Ukil2/videos/1123211044499307/UzpfSTEwMDAwNjUzNjMxNDAwMjoyMjI5OTAwMDk3MjM3ODQ2/

আমির খসরু: হ্যালো
নওমি: হ্যালো, আংকেল, নওমি বলছিলাম
আমির খসরু: হ্যাঁ, নওমি ভালো আছো? নওমি: আপনি ভালো আছেন?
আমির খসরু: হ্যাঁ, ভালো আছি। তোমরা কি একটু ইনভলভ টিনভলভ হচ্ছো এগুলোতে নাকি?
নওমি: জ্বি, জ্বি। আংকেল, আমি তো এই যে কুমিল্লায় আসলাম। আমির খসরু: কুমিল্লায় না, নামায় দাও না। তোমাদের মানুষজন সব নামায় দেও না।
নওমি: হ্যাঁ.. হ্যাঁ.. হ্যাঁ… হাইওয়েতে নামছিল।
আমির খসরু: মানুষজন নামায় দাও, হাইওয়েতে-টাইওয়েতে অসুবিধা নাই। ঢাকায় মানুষজন নামায় দাও ভালো করে। বুজছো? তোমাদের তো আর চেনে না। নওমি: না… না… না…।
আমির খসরু: তোমাদের বন্ধুবান্ধব নিয়ে তোমরা সব নেমে পড় না ঢাকায়…।
নওমি: জ্বি…জ্বি..জ্বি…, কনটাক্ট করতেছি সবার সঙ্গে। আমির খসরু: কন্টাক্ট কর না। কখন আর কন্টাক্ট করবা? এখনই তো টাইম। আর কবে? এখন নামতে না পারলে তো আবার ডাউন করে যাবে। তুমরা নাইমা যাও না একটু বন্ধুবান্ধব নিয়ে…।
নওমি: হ্যাঁ..হ্যাঁ..হাইওয়েতে নামছিল তো, ঢাকা-চিটাগাংয়ে। এখানে এসপি সাহেব ঝাড়ি দিছে সবাইকে। সবাইকে উঠায়ে দিছে…।
আমির খসরু: হাইওয়ে টাইওয়ে অসুবিধা নাই। ঢাকায় নামায় দাও। ঢাকা হলে সারা দেশে এমনেই হবে। তোমরা ঢাকায় এসে…এখানে তো কুমিল্লা দরকার নাই আমার। তোমরা ঢাকায় এসে তোমাদের বন্ধুবান্ধব নিয়ে ২০০-৫০০ জন ওদের সঙ্গে জয়েন করে যাও।
নওমি: জ্বি আংকেল। এমনে সবাই সংগঠিত হচ্ছে। আমির খসরু: সংহতি দিয়ে কী হবে। তোমরা যারা আছো নাইমা যাও না।
নওমি: আংকেল একটা ছোট্ট বিষয়।
আমির খসরু: ফেসবুক টেসবুকে পোস্টিং-টোস্টিং করো সিরিয়াসলি। নওমি: হ্যাঁ, এইটা করতেছি। এটাতে অ্যাকটিভ আছে সবাই। আমি আসতেছি।
আমির খসরু: হ্যাঁ করো। কুমিল্লা বসে থেকে লাভ কী! এখানে এসে জয়েন করো।

ভাইরাল হওয়া এই অডিও প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘আমরা তো দলীয়ভাবেই তাদের সমর্থন দিয়েছি। কেউ যদি সহযোগিতা করতে চায়, আমরা তো বলেছি যে করো। দল থেকে সমর্থন দিয়েছে। কোটি-কোটি মানুষ সমর্থন দিয়েছে। তিনি বলেন, সহযোগিতা মানে তো ওদের সঙ্গে আন্দোলনে নেমে পড়তে হবে, এমন না। সহযোগিতা সারাদেশের মানুষ করছে, পানি খাওয়াচ্ছে, ভাত খাওয়াচ্ছে, তাদের জন্য টিফিন নিয়ে যাচ্ছে। তো, সারা দেশের মানুষই তো সহযোগিতা করতেছে।’

গত রোববার দুপুর সাড়ে ১২টার দিকে হোটেল রেডিসনের সামনে অপেক্ষমাণ শিক্ষার্থীদের চাপা দেয় জাবালে নূর (ঢাকা মেট্রো ব-১১৯২৯৭) পরিবহনের একটি বাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here