হেলমেট ছাড়া তেল দেবে না পাম্প: ডিএমপি

0
133

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঢাকা মহানগরের রাস্তায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে, সেপ্টেম্বর মাসব্যাপী বিশেষ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে পেট্রোল পাম্প গুলোর মালিকদের সঙ্গে কথা বলেছি, মোটর সাইকেল আরোহীদের মধ্যে যাদের হেলমেট থাকবে না, তাদের তেল দেওয়া হবে না।

রাজধানীর মিন্টো রোডের মিডিয়া সেন্টারে মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপি কমিশনার।

আছাদুজ্জামান মিয়া বলেন, মোটরসাইকেলে তিনজন যাত্রী উঠতে পারবেন না। যাত্রীদের অবশ্যই হেলমেট পড়তে হবে। ফুটওভার ব্রিজ, জেব্রাক্রসিং ও আন্ডারপাস ছাড়া রাস্তা পার হওয়া যাবে না। মোটরসাইকেল পাল্লাপাল্লি যেন না করে সেটা আমরা দেখব। আর রাজধানীর গুরুত্বপূর্ণ পোস্টগুলোতে আমরা চেক পোস্ট তৈরি করব। সেখানে রাস্তার পাশে গিয়ে গাড়িগুলোর কাগজপত্র পরীক্ষা হবে।

তিনি আরও বলেন, রাজধানীতে কোনো সড়কে লেগুনা চলতে পারবে না। লেগুনার কারণে সড়কে সবচেয়ে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। সড়কে দুর্ঘটনার অন্যতম কারণও এই লেগুনা। কাজেই রাজধানীতে লেগুনা চলবে না। লেগুনার কোনো রুট পারমিট নেই। রাজধানীতে এতদিন যারা লেগুনা চালিয়েছে, তারা অবৈধভাবে তা চালিয়েছে। আমরা বাস থামানোর জন্য ১২১টি স্থান নির্ধারণ করেছি। এগুলোতে বোর্ড লাগানো হচ্ছে। এসব স্থানের বাইরে কেউ বাস থামাতে পারবে না। পাশাপাশি বাস স্টপেজ ছাড়া কোথাও বাসের দরজা খুলবে না, বন্ধ থাকবে। যাত্রীরাও বাস স্টপেজ ছাড়া অন্য কোথাও নামতে পারবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here