প্রবীণ দিবস উপলক্ষ্যে নারায়ণগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা

0
113


‘মানবাধিকার প্রতিষ্ঠায় প্রবীণদের স্মরণ শ্রদ্ধায়’এই শ্লোগানকে সামনে রেখে পহেলা অক্টোবর আর্ন্তজাতিক প্রবীণ দিবস উপলক্ষ্যে নারায়ণগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে।

সোমবার সকালে জেলা প্রশাসন, জেলা সমাজ সেবা কার্যালয় ও বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে র‌্যালি শেষে সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক শহীদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক রাব্বী মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেজাউল বারী, নারায়ণগঞ্জ জৈষ্ঠ্য সহকারী পুলিশ সুপার(ট্রাফিক) আব্দুর রশিদ, বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মো: মোজাম্মেল হক তালুকদার ও প্রবীণ সংঘের সাধারণ সম্পাদক এনামুল হক প্রমুখ ছাড়াও এলাকার প্রবীণ ব্যক্তিরা অংশ নেন।আলোচনা সভায় বক্তারা, প্রবীণদের কল্যাণে সরকারী হাসপাতাল, পরিবহনে সুযোগ সুবিধা বাড়ানোর পাশাপাশি সরকারীভাবে বিভিন্ন পদক্ষেপ নেয়ার দাবি জানান তারা।

আলোচনা সভা শেষে বৃদ্ধা মাকে সেবাযত্ম করার স্বীকৃতিস্বরূপ আব্দুল্লাহ্ আল মামুনকে ‘মমতাময়’ এবং রোকেয়া চৌধুরী কেয়াকে ‘মমতাময়ী’পুরস্কার ক্রেষ্ট প্রদান করা হয়।

আলোচনা সভায় জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, জৈষ্ঠ নাগরিকদের আমাদের সম্মান করতে হবে। নবীনদের মধ্যে এই শিক্ষা জাগাতে হবে। সরকার জৈষ্ঠ্য নাগরিকদের জন্য নানা সুযোগ-সুবিধা দিচ্ছে। আগামীতে যারা গত ১৫ বছর আগে পেনশনভোগ সরকার তাদেরকে জৈষ্ঠ্য নাগরিক হিসেবে তাদেরকে পুনরায় পেনশনের আওতায় সিদ্ধান্ত নিয়েছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here