তারেককে ভিকটিম করা হয়েছে:রিজভী

0
185

স্টাফ করেসপন্ডেন্ট: আইনী প্রক্রিয়াকে হাতের মুঠোয় নিয়ে কুটিল চক্রান্তের মাধ্যমে তারেক রহমানকেভিকটিম করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

একই সঙ্গে তিনি বলেন,সমগ্র ঘটনাটি এ সময়ের কোন এক কাশিমবাজার কুঠিতে চক্রান্তজাল বুনেছে চক্রান্তকারীরা।

শুক্রবার(৫ অক্টোবর) বেলা ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, ‘২১শে আগষ্ট বোমা হামলা মামলায় প্রকৃত অপশক্তিকে পর্দার অন্তরালে ঢেকে রেখে বিচারিক কার্যক্রম চলাকালীন অবস্থায় চার্জশিট ফিরিয়ে এনে সম্পূরক চার্জশিট তৈরী করে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাম জড়ানো হয়েছে মনের ঝাল মেটাতে। এজন্য আইনী প্রক্রিয়াকে হাতের মুঠোয় নিয়ে কুটিল চক্রান্তের মাধ্যমে জনাব তারেক রহমানকে ভিকটিম করা হয়েছে। সমগ্র ঘটনাটি এ সময়ের কোন এক কাশিমবাজার কুঠিতে চক্রান্তজাল বুনেছে চক্রান্তকারীরা।’

তিনি বলেন, বিশ্বব্যাপী দেশে দেশে জাতীয়তাবাদী নেতারাই থাকে আগ্রাসী শক্তির টার্গেট। জাতীয়তাবাদের প্রতীক যারা, তাদের ধ্বংস করার জন্য চালানো হয় নানামূখী চক্রান্ত।

বিএনপির এই নেতা বলেন, জাতীয়তাবাদী শক্তির প্রধান কান্ডারী দেশনেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে বন্দী, কয়েক মাস পরে অনুষ্ঠিতব্য নির্বাচন নিয়ে অনিশ্চয়তা। অধিকারহারা জনগণ একটি জোরালো আন্দোলনের জন্য অগ্নিগর্ভ হয়ে আছে। এমনিতে সারাদেশে ঝাঁকে ঝাঁকে গায়েবী মামলায় এক অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে। তার ওপর দেশজুড়ে বাসাবাড়ীতে চলছে বিএনপি নেতাকর্মীদেরকে খোঁজার ধুম। মধ্যযুগের ‘ডাইনী শিকারের’ মতো পাইকারী হারে গ্রেফতারের শিকার করা হচ্ছে নেতাকর্মীদের। ফাঁপা উন্নয়নের জিগির তুলে জনগণের অর্থের লুটপাট, বেপরোয়া গুম-খুন আর রক্তপাতের দমবন্ধ করা পরিস্থিতির সুযোগের সদব্যবহার করতেই ২১শে আগষ্ট বোমা হামলার রায়ের দিন ধার্য্য করা হয়েছে।

তৎকালিন সময়ে পত্রিকার প্রকাশিত খবর উদ্বৃত করে তিনি বলেন, সামগ্রিক ঘটনা বিশ্লেষণে বিএনপির ভাবমূর্তি বিনষ্ট করা ও আওয়ামী লীগের প্রতি সহানুভুতি সৃষ্টির জন্যই এই বোমা হামলা করা হয়েছে বলেও জনগণ মনে করে এবং এই মামলার রায়ের তারিখ আসন্ন নির্বাচনের পূর্বে নির্ধারণ করাটাও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

তিনি বলেন, শেখ হাসিনার আমলে বিচারের রায় কি হবে তা জনগণ ভালভাবেই জানে। নির্দোষ বেগম খালেদা জিয়াকে কুটকৌশল করে কিভাবে কারাগারে বন্দী রাখা হয়েছে তাও জনগণ জানে। যেদেশে প্রধান বিচারপতিকে বন্দুকের নলের মুখে দেশ ছাড়তে হয়, যেদেশে প্রধান বিচারপতি বিচার পান না, সেখানে বিএনপি নেতাদের বিরুদ্ধে কি বিচার হবে সেটি নিয়ে জনগণ চিন্তিত নয়।

“কারণ ২১শে আগষ্ট বোমা হামলা রায় ঘোষনার আগেই প্রধানমন্ত্রীসহ মন্ত্রীরা বলেছেন-এই রায়ের পর নাকি বিএনপি আরও বিপদে পড়বে। তার মানে এটা সন্দেহ করার যথেষ্ট কারণ আছে যে, ২১শে আগষ্টের রায় কি তাহলে সরকারের ডিকটেশনে লেখা হচ্ছে ?

বন্ধুরা, সেদিন বেশী দুরে নয়, গণতন্ত্র পূণ:রুদ্ধার হবেই। আর গণতন্ত্র পূণ:রুদ্ধার হলেই ন্যায়বিচার নিশ্চিত হবে। সুতরাং যত ষড়যন্ত্রের বেড়াজাল দিয়ে ঘিরে রাখুন না কেন, একতরফা নির্বাচন আর এদেশে জনগণ হতে দেবে না। ‘ যোগ করেন রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী,চেয়ারপারসনের উপদেষ্টা মো:শাজাহান,সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ,সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here