বরগুনার আইডিইয়াল কলেজে ফ্রিল্যান্সিং বিষয়ক ফ্রি কর্মশালা

0
140

একজন ফ্রিল্যান্সার হয়ে নিজের বেকারত্ব দুর করতে পারে সেই লক্ষে বরগুনার আইডিয়াল কলেজে শিক্ষার্থীদের জন্য এক দিনের ফ্রি ল্যান্সিং বিষয়ক ফ্রি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। Online Skllitech নামের একটি ফ্রিল্যান্সিং প্রশিক্ষন কেন্দ্রের আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে এ ফ্রিল্যান্সিং বিষয়ক ফ্রি কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালার শুভ উদ্বোধন করেন আইডিয়াল কলেজের অধ্যক্ষ জনাব মোঃ হুমায়ূন কবীর কিসলু। পরে প্রশিক্ষক মোঃ আবদুল আলীম,শিক্ষার্থীদের অনলাইন ভিত্তিক যে সকল কোর্স রয়েছে তার মধ্যে একটি কোর্স ফ্রি প্রশিক্ষন দেন। প্রশিক্ষন শেষে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় শিক্ষার্থীদের মধ্যে।

প্রতিযোগীতায় বিজয়ীরা হলেন ০১। মোঃ ইসমাইল ০২।তানিয়া আক্তার ০৩।নাজমুল হোসেন।

এদিকে এই তিনজনকে পরবর্তীতে ফ্রী গ্রাফিক্স ডিজাইনে প্রশিক্ষণের জন্য নির্বাচিত করা হেয়েছে বলেও জানিয়েছে আয়োজনকারী প্রতিষ্ঠানটি ।

কর্মশালা শেষে অধ্যক্ষ মহোদয়, সমাপনি বক্তৃতাই বলেন, মাননীয় প্রধানমন্ত্রী’র ঘোষনা অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রত্যেক নাগরিককে অনলাইন বিষয়ক জ্ঞান অর্জন করতে হবে। যেহেতু বাংলাদেশ সরকার বেকারত্ব দুরিকরনে ফ্রিল্যান্সিং কে অধিক গুরুত্ব দিচ্ছে সে কারনে এই পেশায় কর্মসংস্থান তৈরী করতে অনলাইনের উপরে কেবল ভাল প্রশিক্ষণ দ্বারাই তা সম্ভব। আর প্রত্যেক প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হচ্ছে মৌলিক শিক্ষা, যা বাস্তব ক্ষেত্রে প্রয়োগ করতে হবে। পরিশেষে, সকলকে ধন্যবাদ জানিয়ে কর্মশালারর সমাপ্তি ঘোষনা করেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here