আদালতের নির্দেশনা মেনে চিকিৎসা দিতে বললেন বিএনপির আইনজীবীরা।

0
123

আদালতের যথাযথ নির্দেশনা মেনে অসুস্থ বেগম খালেদা জিয়াকে চিকিৎসা দিতে হাসপাতাল কর্তৃপক্ষকে সতর্ক করেছেন বিএনপির আইনজীবীরা।

রবিবার(৭ অক্টোবর) ব্যারিস্টার মওদুদ আহমদ এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালকের সঙ্গে সাক্ষাত করে এবিষয়ে কথা বলেন।

এরপর ব্যারিস্টার মওদুদ সাংবাদিকদের বলেন, আমরা আজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুণ এর সঙ্গে সাক্ষাত করে আমাদের উদ্বিগের কথা জানিয়েছি এবং হাইকোর্টের যে নির্দেশনা রয়েছে সে তা মেনে বেগম খালেদা জিয়াকে চিকিৎসা দিতে বলেছি।  যে অবস্থায় ওনাকে রাখা হয়েছে তা নিয়ে আমরা উদ্বিগ্ন।

তিনি বলেন, আর একটি বিষয় হলো তার পরিচর্যায় থাকা ফাতেমার বিষয়টি স্পষ্ট করেছি। তিনি গত ৮ মাস ধরে বেগম খালেদা জিয়ার সাথে আছে। তাকে রাখার ব্যাপারে হাইকোর্টের নির্দেশনা আছে। সে বিষয়টিও আমরা জানিয়েছি।

হাইকোর্টের নির্দেশনা রয়েছে বেগম খালেদা জিয়া ইচ্ছা করলে তার পছন্দ অনুযায়ী ডাক্তারের কাছে চিকিৎসা নিতে পারবেন। এছাড়া তার জন্য গঠিত মেডিকেল বোর্ডে স্বাচিবের কোনো সদস্য রাখা যাবেন-নির্দেশনা আছে আদালতের৷ আমরা দেখতে পাচ্ছি এবিষয়ে আদালতের নির্দেশনা প্রতিফলিত হচ্ছে না৷ এখন আমরা দেখবো যে, এই ডাক্তার নিয়ে ম্যাডাম সন্তুষ্ট কিনা৷ যদি না হন তাহলে আমরা এ ব্যাপারে আবার হাইকোর্টো যাবো৷

বিএনপির আইনজীবীদের ৪ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন  এডভোকেট এ জে মোহাম্মদ আলী, এডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার কায়সার কামাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here