গরিবদের ১০ টাকা কেজির চাল, ‘কিছু বিতরণ, বাকিটা চড়া দামে বিক্রি’

0
305

গতকাল বুধবার রাত ৮টার দিকে উপজেলার আন্দিউড়া ইউনিয়নের মীরনগর আদনান অটো রাইস মিলের একটি গুদাম থেকে ১০ টাকা কেজির ৯৪ বস্তা সরকারি চাল জব্দ করেছে প্রশাসন।

পুলিশ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, ১০ টাকা কেজি দরে হতদরিদ্রদের মধ্যে চাল বিতরণের জন্য আন্দিউড়া ইউনিয়নে দুজন ডিলার নিয়োগ দেওয়া হয়। এর মধ্যে একজন হলেন এরশাদ আলী।

গতকাল ডিলার এরশাদ আলীর এসব চাল গরিবদের মধ্যে বিতরণের কথা ছিল। কিন্তু ডিলার কিছু চাল গরিবদের মধ্যে বিক্রি করেন আর বাকি চাল মুরাদ নামের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেন।

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় নিম্ন আয়ের মানুষের মধ্যে ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য সরকারিভাবে বরাদ্দ করা চাল নিয়ে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

একই সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মল্লিকা দে গুদামটি সিলগালা করে দিয়েছেন। এ সময় সেখানে মাধবপুর থানার উপপরিদর্শক (এসআই) কামাল হোসেন, আবদুল ছাত্তার, খাদ্যগুদামের কর্মকর্তা, আন্দিউড়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ইউএনও আরো জানান, ৫০ কেজির ৬৯ বস্তা ও ৩০ কেজির ২৫ বস্তা চাল এবং ১৯৫টি খালি বস্তা জব্দ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য খাদ্য কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

ব্যবসায়ী মুরাদ ওই চাল আদনান অটো রাইস মিলের একটি গুদামে নিয়ে রাখেন। রাতে খাদ্য মন্ত্রণালয়ের সিলযুক্ত ৩০ কেজির বস্তা থেকে চাল খুলে ৫০ কেজির বস্তায় ভরা হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে চালের বস্তাগুলো জব্দ করা হয় বলে জানান ইউএনও মল্লিকা দে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here