পাবনা প্রেসক্লাবের ৫৭ বছর পূর্তি উদযাপন

0
172
পাবনা প্রতিনিধি : নানা আয়োজনে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শনিবার উদযাপন করা হলো পাবনা প্রেসক্লাবের গৌরবময় ৫৭ বছর পূর্তি ও ৫৮তম প্রতিষ্ঠা দিবস। এ উপলক্ষে সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে থেকে সাংবাদিক, সুধীজন ও প্রশাসনের কর্মকর্তাদের অংশগ্রহণে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
পরে প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে ক্লাব সভাপতি অধ্যাপক শিবজিত নাগের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন, পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সহ-সম্পাদক প্রবীণ সাংবাদিক আনোয়ারুল হক, পাবনা সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পাবনা-৩ আসনের এমপি মনোনয়ন প্রত্যাশী আব্দুল হামিদ মাস্টার। স্বাগত বক্তব্য দেন, প্রেসক্লাবের সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন।
বক্তারা বলেন, বাংলাদেশের ঐতিহ্যবাহি প্রেসক্লাব হলো পাবনা প্রেসক্লাব। যার ঐতিহ্য ও আদর্শ এখনও অটুট। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে অনেক গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেছেন পাবনা প্রেসক্লাবের সাংবাদিকরা। অনেকে কারাবরণ করেছেন। অনেক বড় বড় অর্জন রয়েছে এখনাকার সাংবাদিকদের। তারই ফলশ্রুতিতে এবছর একুশে পদক লাভ করেছেন পাবনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, প্রবীণ সাংবাদিক ও ভাষা সৈনিক রনেশ মৈত্র। পুরস্কার পেয়েছেন প্রবীণ সাংবাদিক আনোয়ারুল হকও। তাই প্রেসক্লাবের অতীত ঐতিহ্য ও আদর্শ আগামীতেও ধরে রাখার আহবান জানান বক্তারা।
ক্লাবের সহ-সভাপতি কামাল আহমেদ সিদ্দিকীর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন, জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিজয় ভূষণ রায়, পাবনা জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক জোড়বাংলা সম্পাদক আব্দুল মতীন খান, পাবনা কলেজের অধ্যক্ষ জু হা মো: আতিকুল্লাহ, রানা প্রপার্টিজ এন্ড ডেভেলপারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রুহুল আমিন বিশ্বাস রানা, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বিনয় জ্যোতি কুন্ডু, সরকারি মহিলা কলেজের প্রভাষক আব্দুল খালেক মিঠু, কুষ্টিয়া প্রেসক্লাবের প্রচার প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক তৌহিদী হাসান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ উদ্দিন, সুজানগর প্রেসক্লাবের সভাপতি শেখ তৌফিক হাসান, আটঘরিয়া প্রেসক্লাবের সভাপতি খাইরুল ইসলাম বাসিদ, চাটমোহর প্রেসক্লাবের পক্ষে রাজিউর রহমান রুমী প্রমুখ।
আলোচনা সভা শেষে আনন্দঘন পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিথিরা। পরে কেক ও মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয় সুধীজনদের। শেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ঐতিহ্যবাহি এই প্রেসক্লাব প্রতিষ্ঠা হয় ১৯৬১ সালের ১ মে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here