‘গিয়াস কাদেরের বক্তব্য বিকৃত করা হয়েছে’

0
209

দেশইনফো প্রতিবেদক: ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বাড়িতে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জাতিয়তাবাদী দল-বিএনপি।

শুক্রবার দুপুরে নগরীর কাজীর দেউড়ি এলাকার নাসিমন ভবনস্থ বিএনপির দলীয় কার্যালয়ে নগর, চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে আয়োজিত যৌথ সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

বক্তেব্যে বলা হয়, চট্টগ্রামের একটি আঞ্চলিক পত্রিকা কিছুদিন আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করেছিল। পরে বিএনপির পক্ষ থেকে ওই পত্রিকার বিরুদ্ধে মানহানির মামলা করা হয়। এরপর থেকে পত্রিকাটি বিএনপির বিরুদ্ধে লেগে রয়েছে।

ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বক্তব্যকে অসৎ উদ্দেশ্যে সম্পূর্ণরূপে বিকৃত করে প্রকাশ করেছে ওই পত্রিকা। একই অনুষ্ঠানের খবর অন্যান্য পত্রিকাতে প্রকাশিত হয়েছে সঠিকভাবে। এরপর প্রকাশিত সংবাদের প্রতিবাদ পাঠালেও তারা তা প্রকাশ করেনি। ওই সংবাদকে কেন্দ্র করে গিয়াস কাদের চৌধুরী ও স্থানীয় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে নগর বিএনপির সহসভাপতি আবু সুফিয়ান, দক্ষিণ জেলা বিএনপি নেতা আবদুল গফ্ফার চৌধুরী, উত্তর জেলা বিএনপি নেতা আবু বকর সোহেলসহ বিএনপির উত্তর দক্ষিণ ও মহানগর পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন।

গত ২৮ মে ফটিকছড়িতে বিএনপির একটি ইফতার মাহফিলে বক্তব্য দেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। বক্তব্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন- এমন অভিযোগ এনে তার বিরুদ্ধে চারটি মামলা দায়ের করেছেন চট্টগ্রামের আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতারা। এর মধ্যে একটি মামলায় গিয়াস কাদেরের বিরুদ্ধে গ্রেফতারি পারোয়ানা জারি করেছেন আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here