খালেদার মুক্তির উপর  নির্ভর করে নির্বাচন :নজরুল ইসলাম

0
158
বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না , খালেদা জিয়ার মুক্তির ওপর নির্ভর করে ব‌লে মন্তব্য করে‌ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান
রবিবার (৩জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়ার মুক্তি আইনের মাধ্যমে করতে চাচ্ছি। আন্দোলনের মধ্যে দিয়ে যদি মুক্তি মেলে তাহলে আইনের কি দরকার আছে? খালেদা জিয়ার মুক্তির ওপর নির্ভর করে আমরা নির্বাচনে যাবো কি না।
শান্তিপূর্ণ আন্দোলনের মধ্যেও নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে এমন অভিযোগ করে তিনি বলেন, মাসের পর মাস নেতাকর্মীদের কারাগারে আবদ্ধ করা হচ্ছে। নিম্ন আদালতে জামিন দিতে পারবেনা এই কথাটা বলার জন্য যেই শুনানি তার জন্য ছয় মাস আট মাস পর তারিখ দেওয়া হয়।
শুনানির আগেই আমাদের নেতাকর্মীরা মাসের পর মাস জেল খাটছে। আর নানা ধরণের খরচ তো আছেই। এতো নিপীড়ন নির্যাতন তো মুক্তিযুদ্ধের আগে ছিল না। তার পরেও আমরা লড়াই করেছি, মুক্তিযুদ্ধ করেছি। কারণ সেই সময় আমার গণতান্ত্রিক অধিকার হরণ করা হয়েছিল।
শেয়ার মার্কেট লুট হয়ে যাচ্ছে এমন অভিযোগ করে তিনি বলেন, আজকে শেয়ার মার্কেট লুট হয়ে যাচ্ছে, ব্যাংক থেকে কোটি কোটি টাকা পাচার হয়ে যাচ্ছে। রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট তৈরিতে দুর্নীতির ছড়াছড়ি। পত্রিকায় ছাপা হয় বাংলাদেশের এক কিমি রাস্তা তৈরি করতে যত ব্যয় হয় আশেপাশের কোনও দেশে এত খরচ হয় না। বাজেট বাড়লেও দুই চার কোটি টাকা না শত শত কোটি টাকা বাড়ে। সুইস ব্যাংকে লাখ লাখ কোটি টাকা দেওয়া হচ্ছে। এতো লেখালেখি হচ্ছে সরকার কেন অনুসন্ধান করে না? কারণ অনুসন্ধান করলে বেরিয়ে আসবে, যারা টাকা পাঠায় তারা ক্ষমতাসীন দলের লোক।
নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের এই অবস্থা পরিবর্তনের জন্য বৃহত্তর গণতান্ত্রিক আন্দোলন প্রয়োজন। যাদের বয়স আছে, সাহস আছে তারা প্রস্তুতি নিন। শান্তিপূর্ণ গণতন্ত্রিক আন্দোলনই আমাদের পথ। এতে আমরা সারাদেশের জনগণকে সম্পৃক্ত করবো।
আ‌য়োজক সংগঠ‌নের সহ সভাপ‌তি মজিবুর রহমা‌ন চৌধুরীর সভাপ‌তি‌ত্বে উপ‌স্থিত ছি‌লেন সংগঠ‌নের সভাপ‌তি ফ‌রিদা ম‌নি স‌হিদুল্লাহ ,সাধারণ সম্পাদক ইসমাঈল হো‌সেন সিরাজী,বা‌গের হাট জেলা বিএন‌পির উপ‌দেষ্ঠা ডা. কাজী ম‌নিরুজ্জাম ম‌নির প্রমুখ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here