১৪ দলের মহাসমাবেশের ঘোষণা ঢাকায়

0
272

জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান ও পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, “সামনে নির্বাচন আসছে, যথাসময়েই নির্বাচন হবে। নির্বাচনের কোনো বিকল্প নেই। নির্বাচনের বিকল্প কিছু হতে পারে না। নির্বাচনের বিকল্প যা হয়, তাতে মানুষের কল্যাণ হয় না। যা এক-এগারোর সময়ে প্রমাণিত হয়েছে। ষড়যন্ত্রের জাল ভেদ করে সঠিক সময়েই নির্বাচন হবে।”

‘নির্বাচন নিয়ে ষড়যন্ত্র’ রুখতে রাজনীতির মাঠে সরব থাকতে অক্টোবরের শেষে ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।

“আবার চক্রান্ত শুরু হয়ে গেছে। শেখ হাসিনার বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে চক্রান্ত শুরু হয়ে গেছে। এই ষড়যন্ত্র মোকাবেলায় ঘর থেকে বেড়িয়ে আসতে হবে।”

শনিবার বিকালে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে জোটের কর্মীসভা থেকে মুখপাত্র আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এই ঘোষণা দেন।

জোটের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, “প্রস্তুতি নিন সবাইকে ঘর থেকে বেরিয়ে আসতে হবে। নির্বাচন নিয়ে ষড়ডন্ত্রকারীদের প্রতিহত করতে হবে।

নাসিম জানান, ১৪ দল ৯ অক্টোবর রাজশাহীতে, ১০ অক্টোবর নাটোরে ও ১৩ অক্টোবর খুলনায় সমাবেশ করবে। অক্টোবরের শেষের দিকে ঢাকায় মহাসমাবেশ করবে।

দেশবাসীর উদ্দেশ্যে সরকারের স্বাস্থ্যমন্ত্রী বলেন, “আমাদের ছোটখাটো ভুল থাকতে পারে। আমরা সেই ভুলগুলো সমাধানের চেষ্টা করছি। আমাদের দলের এমপি জেলে, মন্ত্রিরা কোর্টে হাজিরা দিচ্ছে।”

সমাবেশে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, “নির্বাচনকে বানচাল করার জন্য, প্রশ্নবিদ্ধ করার জন্য মাঠে নেমেছে একটি মহল। এরা কারা? এরাই এক-এগারোর সেনাশাসিত সরকারের পরামর্শদাতা।

“বিভিন্ন দল থেকে বাদপড়া, বহিষ্কার হওয়া নেতারা আজকে ঐক্যে যুক্ত হয়েছেন। তারাই এক-এগারোর সরকারে কাছ থেকে সুবিধা নিয়েছেন, আবার তারা ষড়যন্ত্র শুরু করেছেন, যদি কিছু পায়।”

জাসদের অপর অংশের সাধারণ সম্পাদক শিরিন আকতার বলেন, “দেশের গণতন্ত্র, স্বাধীনতার উপর যখনই আঘাত এসেছে, তখনই ১৪ দল লড়াই করে তা রক্ষা করেছে। আগামীতেও জাতীয় ঐক্যের নামে যারা ষড়যন্ত্রের চেষ্টা করছে তাদের প্রতিহত করবে ১৪ দল।

তিনি বলেন, “বি চৌধুরী ও ড. কামাল হোসেন হচ্ছেন ষড়যন্ত্রকারী চক্র। নির্বাচন বানচালের চক্রান্ত করা হলে তাদের প্রতিহত করা হবে।”

জাসদ একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেন, “ড. কামাল হোসেন, বি চৌধুরী, মান্না সাংবিধানিক ধারাবাহিকতার বিরুদ্ধে ষড়যন্ত্র চক্রান্ত করছেন। ১৪ দলের নেতাকর্মীরা যে কোনো ষড়যন্ত্র চক্রান্ত প্রতিহত করবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here