জনগণ চাইলে আবার ক্ষমতায় আসবে আ.লীগ : প্রধানমন্ত্রী

0
177
আয় বৈষম্য দূর করে জনগণের ভাগ্যোন্নয়নের লক্ষ্যে সরকার কাজ করছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নয়নের গতিধারা বজায় রেখে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। সেজন্য জনগণ চাইলে আবার ক্ষমতায় আসবে আওয়ামী লীগ।
বৃহস্পতিবার (৫ জুলাই) দুপুরে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অায়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পিজিঅার ও সেনাবাহিনীর সদস্যদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, অামার জন্য অাপনারা যে কষ্ট করেছেন তাতে অাপনাদের কথা অামার চিরজীবন মনে থাকবে। যে কোনো পরিবেশে অত্যন্ত কষ্ট করে কাজ করেন অাপনারা। অামার সঙ্গে চলার কারণে অাপনারাও ঝুঁকির মধ্যে থাকেন।
তিনি বলেন, সরকারে অাসি অার না অাসি অাপনাদের জন্য দোয়া থাকবে। যেহেতু অাপনারা শৃঙ্খলা বাহিনীর সদস্য, সেহেতু নির্দেশ মেনে শৃঙ্খলা বজায় রেখে কাজ করবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সরকার গঠন করার পর থেকে মানুষের জন্য কাজ করে যাচ্ছি। এছাড়া প্রথম সরকারে অাসার পর সেনাবাহিনীর সদস্যদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা দিয়েছি, যাতে সেনাবাহিনী উপযুক্তভাবে গড়ে ওঠে। অান্তরিকতার সঙ্গে কাজ করেছি। বাংলাদেশের মানুষ যেন মর্যাদা নিয়ে বাঁচতে পারে, সে জন্য দেশকে উন্নত সমৃদ্ধ করে গড়ে তুলছি।
তিনি বলেন, অামাদের সঙ্গে কাজ করা মানে ঝুঁকির মধ্যে থাকা। এ কারণে ১৯৯৬ সালে ক্ষমতায় অাসার পর অাপনাদের জন্য (পিজিঅার) ঝুঁকি ভাতা বৃদ্ধি করেছি। প্রয়োজন অনুযায়ী লোকবল বাড়িয়েছি। অাপনাদের অনেক সমস্যা অামরা সমাধান করেছি। অামরা তো একই পরিবারের সদস্য। অাপনাদের জন্য কাজ করা এটা অামার দায়িত্ব ও কর্তব্য বলে মনে করি।
শেখ হাসিনা আরও বলেন, অামাকে হেনস্তা করার জন্য, দুর্নীতিবাজ বানানোর জন্য অনেক চেষ্টা চলেছে। শেষ পর্যন্ত ব্যাংকের একটা এমডি পদের জন্য জাতীয় স্বার্থের বিরোধিতা করেছে কেউ কেউ। তাদের ষড়যন্ত্র ভেস্তে গেছে। দুর্নীতি তারা প্রমাণ করতে পারেনি। দুর্নীতি করে নিজের ভাগ্য গড়তে অাসিনি। এসেছি মানুষের ভাগ্য গড়তে। মানুষের জন্য কাজ করে যাচ্ছি।
এ সময় পদ্মা সেতুর সিদ্ধান্ত সারাদেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছে বলেও মন্তব্য করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here