বেলজিয়ামের এই রেকর্ডকেই যত ভয় ব্রাজিলের!

0
163

বিশ্বকাপের শুরু থেকেই বেলজিয়ামকে বলা হচ্ছে ‘কালো ঘোড়া’। ইউরোপের এই দলটিতে তারকার ছড়াছড়ি। তারওপর নকআউট পর্বে জাপানের বিরুদ্ধে সবাই যখন বলাবলি করছিল এই ম্যাচ বেলজিয়ানদের পক্ষে বের করা সম্ভব নয় ঠিক তখনই মারটা দিয়ে দিল তারা।

বেলজিয়াম শেষ অবধি প্রমাণ করে দিয়েছে ওস্তাদের মার শেষ রাতে। জাপানাকে তারা ৩-২ গোলে হারিয়ে বিদায় করেছে। এরপর স্বাভাবিকভাবেই বেলজিয়ানদের আত্মবিশ্বাস কয়েকগুন বেড়েছে।

বেলজিয়াম কোচ রবার্ট মার্টিনেস বলছেন ‘ফেভারিট’ ব্রাজিলকে রুখে দেওয়ার ক্ষমতা তাদের আছে। ব্রাজিল-বেলজিয়ামের ম্যাচটা বিশ্বকাপের সেরা ম্যাচ হবে বলে মনে করছেন তিনি। ২০১৬ সালের আগস্টে দায়িত্ব নেওয়ার পর মার্টিনেসের অধীনে বেলজিয়ামের অপরাজেয় পথচলাটাও আরও দীর্ঘ হলো।

এই নিয়ে শেষ ২৩ ম্যাচের একটিতেও হারেনি তারা। মার্টিনেস যোগ দেওয়ার পরের মাসে স্পেনের কাছে ০-২ গোলে হেরেছিল বেলজিয়াম। তার অধীনে বেলজিয়ামের ওটাই ছিল প্রথম ম্যাচ এবং এখন পর্যন্ত ওই একটিই হার। অর্থাৎ টানা ২৩ মাসে কোনো হার নেই দলটির।

মার্টিনেস বলেন, ‘আমরা প্রস্তুত, আমরা দুই বছরের বেশি সময় ধরে কঠোর পরিশ্রম করেছি। আমরা (বিশ্বকাপে) সব ম্যাচ জিতেছি এবং ১২টি গোল করেছি। আমরা ভালো খেললে (ব্রাজিলের বিপক্ষে) অনেক সুযোগ তৈরি করতে পারব। এখানে ভুলের কোনও সুযোগ নেই। ভুল করলেই ব্রাজিল সেটা কাজে লাগাবে। আমি মনে করি টুর্নামেন্টের সেরা ম্যাচ হবে এটা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here