একটি মানুষও বাড়ি ছাড়া থাকবে না: প্রধানমন্ত্রী

0
713

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রতিটি মানুষ বসবাসের জন্য বাড়ি পাবে। একটি মানুষও বাড়ি ছাড়া থাকবে না। তিনি বলেন, সরকারের কাজ হচ্ছে জনসেবা করা। আমরা আপনাদের সেবা করে যাচ্ছি। জাতির পিতার বলেছিলেন, এদেশে একটা মানুষও গৃহহীন থাকবে না। আমরা তার স্বপ্ন বাস্তবায়ন করছি।

শনিবার (৭ জুলাই) সকালে আজিমপুর সরকারি কলোনীতে নবনির্মিত বহুবল ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শেখ হাসিনা এসব কথা বলেন।

অাজিমপুর কলোনিতে পৌঁছেই তিনি ফলক উন্মোচন করে ২০তলা বিশিষ্ঠ ৬টি অাবাসিক ভবনের উদ্বোধন করেন। এসব ভবনে ৪৫৬টি ফ্লাট নির্মাণ করা হয়েছে। এর অাগে সকালে তিনি মতিঝিল কলোনিতে ২০ তলা বিশিষ্ট চারটি বহুতল আবাসিক ভবন উদ্বোধন করেন। মতিঝিল কলোনির ২০ তলা বিশিষ্ট চারটি ভবনে ৫৩২টি ফ্লাট রয়েছে। এসব ভবনে ৫৩২ জন কর্মচারী তাদের পরিবার নিয়ে বসবাসের সুযোগ পাবেন।

শেখ হাসিনা বলেন, আমাদের সরকারের লক্ষ্য হচ্ছে উন্নয়ন। রাজধানীতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৯ হাজার ৭০২টি ফ্লাট নির্মাণ করার জন্য প্রকল্প হাতে নেয়া হয়েছে। পর্যায়ক্রমে এসব ফ্লাট নির্মাণ করে অাবাসন সমস্যার সমাধান করা হবে। শুধু সরকারি কর্মচারী-কর্মকর্তা নয়, বেসরকারিভাবেও মানুষ যেন কিস্তিতে ফ্লাট নিতে পারে অামাদের সরকার সে ব্যবস্থাও করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিকল্পনা ছিল সকল মানুষের জন্য গৃহনির্মাণ নিশ্চিত করা। তিনি বাস্তবায়ন করতে পারেনি। অামরা তার স্বপ্ন বাস্তবায়ন করছি। নিঃস্ব, ভূমিহীন এবং যাদের ভূমি অাছে তাদের বাড়ি করে দেয়া হবে।

তিনি বলেন, আমরা সকলের বেতন ১২৩ ভাগ বৃদ্ধি করেছি। তাদের পদ-পদবিও পরিবর্তন করে দিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, অাপনারা যারা এসব ফ্লাটে বসবাস করবেন তাদের কাছে আমার কিছু অনুরোধ থাকবে। তা হলো বিদ্যুৎ, পানি ব্যবহার হিসেব করে করবেন। নিজেদের ফ্লাট নিজেরা পরিষ্কার রাখবেন।

এ সময় গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি, গণপূর্ত মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ দবিরুল ইসলামসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here