লিখে নিতে পারেন ডিসেম্বরে হাসিনার সরকার থাকবে না:দুদু

0
212
আওয়ামী লীগ খারাপ অবস্থায় আছে মন্তব্য করে বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষকদলের সাধারন সম্পাদক শামসুজ্জামান দুদু দলটির নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন,’খুবই খারাপ অবস্থায় আছে আওয়ামী লীগ।এই তিন মাসের খেলাটায় একটু থাকেন আপনারা স্বক্রিয়ভাবে থাকেন, এই যে সামনের তিন মাস আমি আগেও যা বলেছি এখনও সেটা বলছি খাতায় ও লিখে নিতে পারেন ডিসেম্বর,জানুয়ারি শেখ হাসিনার সরকার এখানে থাকবে না।
শনিবার(৭ জুলাই)বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ আয়োজিত’বর্তমান প্রেক্ষাপটে মানবাধিকার ও ভোটের অধিকার শীর্ষক মতবিনিময় সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শামসুজ্জামান দুদু বলেন,’শেখ হাসিনার প্রতি রাগ করে আমি কথা বলছি না। একটা একটা করে বিষয় মিলিয়ে দেখবেন ২ কোটি টাকার একটি ব্যাপার নিয়ে বেগম জিয়াকে সাঁজা দেয়া হয়েছে আমরা জানি এটা একটা মিথ্যা মামলা। ৪ লক্ষ হাজার কোটি টাকার কোন খোঁজ খবর নাই দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ বছরের মধ্যে।২ কোটি টাকার জন্য যদি সাঁজা হয় ৫ বছর ৪ লক্ষ হাজার কোটি টাকার সাজা হয় কত?
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বিএনপির এই শীর্ষনেতা বলেন,’কত জন মানুষকে হত্যা করেছেন তার হিসেব আছে?এগুলোর তো জবাব দিতে হবে। ইলিয়াস আলী সহ-যাদেরকে গুম করেছেন তাদেরকে ফেরত দিবেন না?আমরা ফেরত চাইবো না?ফেরত দিতে হবে।এবং এটি ডিসেম্বর জানুয়ারির পরেই ফেরত দিতে হবে।কারন বেগম জিয়া আবার বাংলাদেশের প্রধানমন্ত্রী হবেন।এটা গণতান্ত্রিক আন্দোলনের নিয়মনীতি।আমরা আপনাদের ব্যর্থতাকে তুলে ধরে জনমত গঠন করবো।মালয়শিয়ার ঘটনা দেখছেন না আগের প্রধানমন্ত্রী কোথায় এখন?কিন্তু তার পরও আমরা আপনাকে কারাগারে পাঠাবো না কারন বেগম জিয়া আপনাকে মাফ করে দিয়েছেন।এটা শুনতেও আপনার খারাপ লাগে কিন্তু তিনি বেগম জিয়া ছাড়া তো আপনার রক্ষা পাওয়ার আর কোন পথ নেই।
বিএনপি দুটি ঘটনার জন্য প্রস্তুতি নিচ্ছে জানিয়ে তিনি বলেন,’একটি নির্বাচন আর অপরটি গনঅভ্যূর্থান।যদি পরিস্কার ভাল নির্বাচনের ব্যবস্থা না হয় তাহলে গনঅভ্যূর্থান আর যদির ভাল নির্বাচনের ব্যবস্থা হয় তাহলে নির্বাচনের অভ্যূর্থান দিয়েই দেখিয়ে দিবো বাংলাদেশে কারা শক্তিশালী।
ছাত্রদলের সাবেক এই সভাপতি আরও বলেন,’স্পষ্ট করে বলি আমরা নির্বাচন করবো বিএনপি নির্বাচন করবে।আমরা নির্বাচনের জন্যই রাজনীতি করি।কিন্তু এর সঙ্গে আরও একটি সত্য আছে সেটি হচ্ছে আপনার(শেখ হাসিনার)অধিনে না।আপনার অধিনে বাংলাদেশে আর কোন নির্বাচন হবে না।আপনি এমন একটা পরিস্থিতি সৃষ্টি করেছেন যাতে আমরা নির্বাচনে না যাই আর আমরা এমন একটি পরিস্থিতি সৃষ্টি করবো যাতে আপনার অধিনে নির্বাচন করতে না হয়।নির্বাচন তো হবেই এবং সেই নির্বাচনে বিএনপি জিতবে এবং সরকার গঠন করবে।আপনার যতই খারাপ লাগুক এটা আপনাকে বিশ্বাস করতে হবে।
এসময় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন,’আসুন একটা গা ঝাড়া দিয়ে উঠি আমরা তো জিয়াউর রহমান এবং বেগম জিয়ার সৈনিক একবার উঠে দাঁড়িয়ে বলি এটা আমার শহীদ জিয়ার বাংলাদেশ এটা আমার বেগম জিয়ার বাংলাদেশ এটি আমার মুক্তিযুদ্ধের বাংলাদেশ এই কথা গুলো বলে শেষ লড়াইয়ের জন্য আমরা রাস্তায় নেমে আসি।
আয়োজক সংগঠনের চেয়ারম্যান মো:রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং মহাসচিব আ স ম মোস্তফা কামালের সঞ্চালনায় আরও বক্তব্য দেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ,নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ,খালেদা ইয়াসমিন,কৃষকদলের সহ-দপ্তর সম্পাদক এস কে সাদী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here