১৬ হাজার টাকা মজু‌রির  দাবিতে অবস্থান ধর্মঘট

0
173
অবিলম্বে শ্রমিকদের নূন্যতম মজুরি ১৬ হাজার টাকার করার দাবিতে অবস্থান-ধর্মঘট কর্মসূচি পালন করেছে গার্মেন্টস শ্রমিকরা।
র‌বিবার (৮ জুলাই ) গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের উদ্যোগে রাজধানীর তোপখানা রোডের নিম্নতম মজুরি বোর্ডের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।
অবস্থান-ধর্মঘট কর্মসূচিতে শ্রমিক নেতারা বলেন, শ্রমিকদের স্বার্থরক্ষায় সরকার এবং মালিকপক্ষ তালবাহানা করছে। মজুরী বোর্ড গঠনের ৬ মাসে অতিক্রান্ত হলেও তারা একটি মিটিংও করতে পারেনি। নিয়ম অনুযায়ী ৬ মাসের মধ্যে মজুরী বোর্ডের গেজেট প্রকাশ হওয়ার কথা।
নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বেড়েই চলেছে, এ অবস্থায় গার্মেন্টস শ্রমিকরা মানবেতর জীবনযাপন করছে। তারা আজ অসহায় হয়ে আছে। তাই এসব গার্মেন্টস শ্রমিকদের কথা বিবেচনা করে নূন্যতম মজুরি ১৬ হাজার টাকা ঘোষণা করুন।
সেই সঙ্গে আগস্ট মাসের মধ্যে ১৬ হাজার টাকা মজুরির ঘোষণা করা না হলে জোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি দেন গার্মেন্টস শ্রমিক নেতারা।
বাংলাদেশ গার্মেন্টস টেক্সটাইল ফেডারেশনের সভাপতি মাহবুবুর রহমান ইসমাইলের সভাপতিত্বে কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সভাপতি মোশরেফা মিশু, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতির সভাপতি তাসলিমা আক্তার, গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি জহিরুল ইসলাম, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক মুক্তি আন্দোলনের সভাপতি শামিম ইমাম, গার্মেন্টস শ্রমিক টিইউসির সাধারণ সম্পাদক জলি তালুকদার প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here