হালিশহর আনন্দ বাজার সমুদ্র সৈকত

0
394

জাভেদ খান: অন্যের ভ্রমন কাহিনী পড়লে বোরিং লাগে… প্রায় সময় গা জ্বলে কিন্তু আমার আজ নিজের খুব ইচ্ছে করছে ভ্রমন কাহিনী লিখতে। আমার লেখার হাত এত ভালো না, তাই লেখার ইচ্ছে এখানেই কবর দিলাম।

সংক্ষেপে বলি…ঝটিকা একটা সফর দিয়ে আসলাম চট্টগ্রামের মধ্যম হালিশহরের আনন্দ বাজার সমুদ্র সৈকতে। যদিও আগে অনেকবার যাওয়া হয়েছে এরপরও প্রতিবার এই সমুদ্র আমাকে তার নিত্য নতুন রুপে মুগ্ধ করেছে ।

বিচ ভিউ হাইওয়ে (কাজ চলমান), যেটা চট্টগ্রামের টানেলের সাথে যুক্ত হবে, দেখে মনে হবে আপনি মুম্বাইয়ের বান্দ্রা সমুদ্র সৈকতে আছেন। আর পশ্চিমের সীমানাহীন বিশাল সমুদ্রে বন্দরে পন্য খালাশের জন্য অপেক্ষা করছে শত শত বিদেশি জাহাজ এই এক অপরুপ সুন্দর দৃশ্য।

এখানে বসে সূর্যাস্তের সময় রক্তবর্ণ ধারন করা আকাশের দিখে মুগ্ধ হইয়ে তাখিয়ে থাকার দৃশ্যটা আমার দেখা সেরা দৃশ্য গুলোর একটা। শহরের কাছে হওয়ায় প্রতিদিন অনেক লোকজনের সমাগম ঘটে আর শুক্রবার এই এক জনসমুদ্র।

মুগ্ধতা ছড়াতে একদিন চলে আসুন আমাদের এই সৈকতে, ভাল না লাগার কোন কারনই নেই গেরান্টি দিলাম।

বাংলাদেশের যেখনো প্রান্ত থেকে বাসে করে চট্টগ্রামের এ,কে খান, ওখান থেকে হালিশহর বড়পুল মোড়ে এসে টমটম, সিএনজি , রিকশা করে সরাসরি চলে আসুন আনন্দ বাজার, সৈকতের রাস্তা দিয়ে হেটে চলে যান বেস ( রাস্তায় যাওয়ার সময় কোন কাদা মাটি নেই )

বিঃ দ্রঃ পরিষ্কার-পরিচ্ছন্নতা মানুষের স্বভাবজাত প্রেরণা। তাই স্বভাব যদি বিকৃত না হয় তাহলে মানুষ নিজেও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে পছন্দ করে এবং চারপাশের পরিবেশ ও লোকজনকেও পরিচ্ছন্ন দেখতে ভালবাসে। তাই পরিবেশের ক্ষতি হয় এমন কাজ থেকে আমরা বিরত থাকবো। নির্দিষ্ট স্থান ছাড়া ভ্রমনে অন্যত্র ময়লা ফেলবো না। আপনার ভ্রমন শুভ হোক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here