প্রতারণা করা প্রধানমন্ত্রীর আশ্বাস শিক্ষার্থীরা বিশ্বাস করে না:মওদুদ

0
159
বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহতের ঘটনায় রাজধানী সহ-সারাদেশে যে আন্দোলন চলছে এটিকে দেশের পুঞ্জিভূত মানুষের ক্ষোভের বর্হিপ্রকাশ দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমেদ বলেছেন,’কোটা আন্দোলনে সরকারের প্রতারনার কারনে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসকে কোমলমতি শিক্ষার্থীরা এখন আর বিশ্বাস করে না।
শুক্রবার(৩ আগস্ট)জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত’বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মওদুদ বলেন,’এই সরকার গণতন্ত্র,ন্যায় বিচার ও মানুষের মৌলিক অধিকারে বিশ্বাস করে না।গণতান্ত্রিক শাসন ব্যবস্থার কথা মুখে বলে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে।দুর্ণীতি আর দু:শাসনের রোল মডেল হিসেবে দেশকে দাড় করেছে। রাজনৈতিক অঙ্গনকে এমন ভাবে নিয়ন্ত্রন করছে র্যাব,পুলিস বিচার বিভাগকে দিয়ে।যার কারনে দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় যে আন্দোলন শুরু হয়েছে এগুলো মানুষের পুঞ্জিভূত ক্ষোভের বর্হিপ্রকাশ।
তিনি বলেন,’সব কিছু দলীয়করন করা হয়েছে।বিশ্ববিদ্যালয় গুলোতে এই নিজেদের পছন্দ মতো ভিসিকে বসিয়েছে। এই অবৈধ সরকারকে দেশের মা বিশ্বাস করে না।তারা কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে প্রতারণা ও বিশ্বাসঘাতঘতা করেছে।এটাই প্রমান করে রাষ্ট্র পরিচালনায় এই সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে।নির্লজ্জ মিথ্যাচার প্রতারনার সরকারের আচরনে দেশের মানুষ মর্মাহত।
নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির এই নীতিনির্ধারক বলেন,’আরও একটু অপেক্ষা করুন গন-বিষ্ফোরন ঘটছে ঘটবে।মাঠে নামবে দেশের মানুষ।টেলিফোনে কথা নয়,সংলাপ করতে এই ফ্যাসিবাদী সরকার বাধ্য হবে।বিএনপি এবং ২০ দলীয় জোটের নেতাকর্মীদের সাথে জনগনও আগামীতে মাঠে নামবে।
তিনি বলেন,’শিক্ষর্থীদের আন্দোলন একটি অংশ মাত্র।।ছাত্রদের এক অংশের বিষ্পোরন সরকার কনটেন্ট করতে পারছে না।দেশের মানুষের ক্ষােভ কিভাবে কনটেন্ট করবেন?দেশের মানুষ অপেক্ষা করছে কিছু করার জন্য।তাদের মনে ক্ষােভ দেশে গণতন্ত্র নেই,হাজার মানুষকে বিনা বিচানে হত্যা করা হয়েছে।
বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা:মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান,সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল,লেবার পার্টির মহাসচিব ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দীন আহমেদ,জিনাফের সভাপতি লায়ন মিয়া মো:আনোয়ার,দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ বক্তব্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here