চাকরিতে আবেদনের বয়স ন্যূনতম ৩৫ করার দাবি

0
159
৪০ তম বিসিএস পরীক্ষার পূর্বে সাধারণ ছাত্র-ছাত্রীদের জন্য চাকরিতে আবেদনের বয়স ন্যূনতম ৩৫ করার দাবি জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।
রবিবার (২ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এ দাবি জানান।
বক্তারা বলেন, সরকার সাধারণ ছাত্র-ছাত্রীদের চাকরিতে আবেদনের বয়স ন্যূনতম ৩২ করতে চাচ্ছে । আমরা ৩২/৩৩ কোনটাই মানবো না । আমরা চাকরিতে আবেদনের বয়স ৩৫ চাই ।সরকারের বর্তমান মেয়াদে ও ৪০ তম বিসিএস পরীক্ষার পূর্বেই এ সুপারিশ বাস্তবায়ন করতে হবে।
বক্তারা আরো বলেন, নবম সংসদের নির্বাচনের পূর্বে ও চাকরিতে আবেদনের বয়স বাড়ানোর জন্য সরকার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু বাস্তবে তা উচ্চ শিক্ষিত ছাত্ররা এখনো লাভ করেনি ।তাই নির্বাচনের পূর্বেই এটা বাস্তবায়ন করতে হবে। আমরা দে‌শের ভোটার সরকারকে এটা মনে রাখতে হবে। সরকার য‌দি আমা‌দের দিকে না দে‌খে আমরা যা‌বো কোথায়। কোন‌দিন চাকরী পা‌বো প‌রিবার  আমাদের দিকে তাকিয়ে আছে । তাই আমরা চাকরিতে প্রবেশের বয়স ৩৫ চাই, মেধা প্রমা‌নের সু‌যোগ চাই ।
বক্তারা জানান, এক জন সাধারণ ছাত্র অনার্স মাষ্টার্স এ প‌রিক্ষার ফল প্রকাশ  সেশন‌জোট শেষ ক‌রে তা‌দের চাকরীর বয়স থা‌কে ২/৩ বছর এর ম‌ধ্যে চাকরীর আ‌বেদন কর‌লে সেই  চাকরীর ফলপ্রকাশ কর‌তে কর‌তে সরকা‌রি চাকরীর বয়স শেয় হ‌য়ে যায়। তাই সরকারী চাকরীর আবেদ‌নে বয়স ন্যূনতম ৩৫ করা দরকার।
মানববন্ধ‌নে উপ‌স্থিত ছি‌লেন আ‌য়োজক সংগঠ‌নের  আহবায়ক সঞ্জয় দাস, যুগ্ন আহবায়ক হারুন আর র‌শিদ,সবুজ ভূইয়া, কামরুন নাহার ঝুমা, নীপা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here