কোটালীপাড়ায় জমি দখল করে তোলা দেয়াল ভেঙ্গে দিয়েছে প্রশাসন

0
121

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার নয়াকান্দির তুরুর বাজারে প্রভাবশালীর জমি দখল করে তোলা দেয়াল ভেঙ্গে দিয়েছে স্থানীয় প্রশাসন। এতে অন্তত ১০ টি পরিবারের যাতায়াতের রাস্তা বন্ধ হয়ে যায় এবং ৬১ টি পরিবার ও ব্যবসায়ীর জমি দখলে নেয়া হয়।

আজ বুধবার সকালে কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম মাহফুজুর রহমান নেতৃত্বে একটি দল ওই বাজারে যান। পরে তিনি নিজে উপস্থিত থেকে দেয়ালটি ভেঙ্গে ফেলেন। এতে ১০টি পরিবার অবরুদ্ধ হওয়ার হাত থেকে রক্ষা পেলেন। এছাড়া ৬১টি পরবিার ও ব্যবসায়ীরা ভোগান্তির হাত থেকে বেঁচে গেলেন।

ভোগান্তিতে পড়া আলোমতি বিশ্বাস (৫৫), আরতি বিশ্বাস (৫০), শাহজাহান ব্যাপরী (৬০) জানিয়েছেন, দীর্ঘ ৬ মাস আমরা চরম ভোগান্তির মধ্যে ছিলাম। উচু দেওয়ার ডিঙ্গিয়ে আমাদের যাতায়াত করতে হতো। আমাদের শিশুদেরও এভাবে স্কুলে যেতে হতো। আজ বুধবার প্রশাসন থেকে দেয়ালটি ভেঙ্গে দেয়ায় আমরা চরম ভোগান্তি থেকে রক্ষা পেলাম।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম মাহফুজুর রহমান জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলো থেকে এ ব্যাপারে আবেদন করা হয়েছিলো। মানবিক বিষয়টি বিবেচনা করে দেওয়ালটি ভেঙ্গে দেয়া হয়েছে।একই সাথে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষে স্থায়ী সমাধান করা হবে।

প্রসঙ্গত, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার করফা গ্রামের প্রভাবশালী ব্যবসায়ী নুর ইসলাম শেখ কোটালীপাড়া উপজেলার নয়াকান্দির তুরুর বাজারে ব্যক্তিগত জমিসহ সরকারী জমি দখল করে দীর্ঘ দেয়াল তুলে দেন। এতে স্কুল শিক্ষার্থীসহ ৬১টি পরিবার ও ব্যবসায়ীরা পড়েন ভোগান্তিতে। কয়েকটি পরিবার অবরুদ্ধ হয়ে পরেন। প্রতিবাদ করলেই দেওয়া হত হুমকী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here