মন্ত্রিসভা পুনর্গঠন হবে: বাণিজ্যমন্ত্রী

0
111

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার। মন্ত্রীসভার পরিবর্তন আনতে হবে এমন কোন কথা সংবিধানে নেই। মন্ত্রীদের পদত্যাগ করতে হবে তার কোন বাধ্যবাধকতা নেই। মন্ত্রীরা পদত্যাগ করবে না, তবে মন্ত্রিসভা পুনর্গঠন হবে। চলতি মাসের শেষে (অক্টোবরের) অথবা নভেম্বরের প্রথম সপ্তাহে নির্বাচনকালীন সরকার গঠন করা হতে পারে।

রোববার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াত্ত তাবাজারা অলিভেরা জুনিয়রের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন।

তিনি বলেন, ব্রাজিলে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ (রোববার)। সেখানে ক্ষমতাসীনদের অধীনে নির্বাচন হচ্ছে। সংসদও বহাল রয়েছে। বাংলাদেশেও বর্তমান সরকারের অধীনেই নির্বাচন হবে। সংসদও ভাঙবে না। তবে প্রধানমন্ত্রী চাইলে মন্ত্রিসভার আকার ছোট করতে পারেন।

নির্বাচন কারো জন্য অপেক্ষা করবে না। তিনি আরো বলেন, মওদুদ আহমেদ বলেছেন আগামী এক মাসে অনেক কিছু ঘটবে, আমি কিছু হওয়ার সম্ভাবনা দেখি না। সঠিক সময়ে নির্বাচন কমিশন নির্বাচন সম্পন্ন করবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, সবাই চায় অংশগ্রহনমূলক নির্বাচন হোক। নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। ২০১৪ সালের ভুল থেকে শিক্ষা নিয়ে বিএনপিও নির্বাচন অংশ নেবে বলে  আশা করি।

ব্রাজিলের নতুন রাষ্ট্রদূত জোয়াত্ত তাবাজারা অলভিরা বলেন, ব্রাজিলে আজ নির্বাচন। ব্রাজিলের সঙ্গে বাংলাদেশের নির্বাচন ব্যবস্থার অনেক মিল রয়েছে। আমাদের দেশে প্রসিডেন্ট ক্ষমতায় থেকেই নির্বাচন করছে। আমাদের সংসদ ডিসেম্বর পর্যন্ত বলবৎ থাকবে। ব্রাজিলের সাবেক প্রেসিডেন্টও বর্তমানে কারাগারে আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here