জেলা প্রশাসককে অপসারণের দাবীতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম

0
126

গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারকে ৪৮ ঘন্টার মধ্যে আপসারনের দাবীতে গোপালগঞ্জে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এসময় সমাবেশস্থল তাঁর কুশপুত্তলিকা দাহ করেন নেতৃবৃন্দ।

গোপালগঞ্জ সর্বস্তরের ব্যানারে এ কর্মসূচী পালন করা হয়। তাঁকে অপসারণ না করা হলে আরো কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হবে বলে সমাবেশ থেকে জানান নেতৃবৃন্দ।

রোববার বিকেলে গোপালগঞ্জ শহরের পৌরপার্কে গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম মিটুর সভাপতিত্বে সমাবেশে অনুষ্ঠিত হয়।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট রনজিৎ কুমার বিশ্বাস, টুঙ্গিপাড়া পৌরসভা মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম কাকন, দপ্তর সম্পাদক ইলিয়াস হক, সদস্য মাহমুদ হোসেন দীপু, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নাসির উদ্দিন আহম্মেদ, সাধারন সম্পাদক এম জুলকদর আহম্মদ, গোপালগঞ্জ সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান তাসবিরুল হুদা বাবু, মহিলা ভাইস-চেয়ারম্যান নিরুন্নাহার, শহর আওয়ামী লীগের সাধারন সম্পাদক এস এম নজরুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি জি এম সাহাবুদ্দিন আজম, সাধারন সম্পাদক এম বি সাইফ (বি মোল্লা), জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ, সাধরন সম্পাদক রফিকুল ইসলামসহ  বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও পৌর কাউন্সিলরগণ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারকে আগামী ৪৮ ঘন্টার মধ্যে গোপালগঞ্জ ছেড়ে চলে যেতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনের মাধ্যমে তাকে গোপালগঞ্জ থেকে বিতাড়িত করা হবে।

সমাবেশ শেষে সমাবেশ স্থলে জেলা প্রশাসকের কুশ-পুত্তলিকায় জুতা নিক্ষেপ, ঝাড়ু-পেটা ও দাহ করা হয়। এর আগে জেলা মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ একটি বিশাল ঝাডু মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসে। এছাড়া, গোপালগঞ্জ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতা কর্মীরা মিছিল সহকারে সভাবেশ স্থলে আসেন।

প্রসঙ্গত, গতকাল শনিবার স্থানীয় রাজনীতিতে হস্তক্ষেপ, ঘুষ-দূর্ণীতি, রেলের জমি অধিগ্রহণে দূর্নীতি, জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন কৌশলে বন্ধ করে রাখা, জেলা প্রশাসন স্কুল প্রতিষ্ঠা,ডায়বেটিস সমিতি হাসপাতালে কর্মচারীদের বেতন বন্ধ রাখা, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অভিযোগে জেলা প্রশাসক মোখলেসুর রহমান সরকারকে অবাঞ্চিত করে আগামী ৭ দিনের মধ্যে অপসারণ দাবী করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here