নারায়ণগঞ্জে দু:স্থ মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

0
175

লায়ন্স ও লিও ক্লাবের উদ্যোগে উপলক্ষে নারায়ণগঞ্জে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। রবিবার সকাল দশটায় নগরীর দেওভোগ এলাকায় দাতা সড়ক যুব সংঘ ও সমাজকল্যান সংস্থা জাগো, লায়ন্স ও লিও ক্লাব অব নারায়ণগঞ্জ গ্রেটার এর যৌথ উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প এর আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর শারমীন হাবীব বিন্নি প্রধান অতিথি হিসেবে এই কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন লিও ক্লাব নারায়ণগঞ্জ গ্রেটারের সভাপতি লিও সুলতান আহম্মেদ, সাবেক সভাপতি লিও পিয়াল রহমান, সমাজকল্যান সংস্থা জাগো’র আহবায়ক হৃদয় খন্দকার, জাকির হোসেন বাবু, মো: রাজ, মো: আরিফ হোসেন, মো:অনিক, মো: সানি, রুপম, মো: ভিকি, মো: রাজীব, নিলয় খন্দকারসহ অন্যান্য সদস্যরা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৪ নং ওয়ার্ডের তিন শতাধিক দু:স্থ মানুষকে বিনামূল্যে চক্ষু, ডায়াবেটিকস পরীক্ষা ও প্রাথমিক স্বাস্থ্যসেবা বিষয়ক চিকিৎসাসেবা প্রদান করা হয়। এসময় চিকিৎসা প্রদান করেন নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা: অনুপম বণিক, লায়ন ডা: শহীদুল আজম ওলায়ন ডা: পিযুষ কান্তি দাশ।

উদ্বোধনী অনুষ্ঠানে কাউন্সিলর শারমীন হাবীব বিন্নি এই জনসেবা কার্যক্রমের প্রশংসা করে সমাজের সর্বস্তরের মানুষকে আর্তমানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানান। একই সাথে পরবর্তীতে এ ধরনের জনসেবামূলক কাজে সব ধরনের সহযোগিতা প্রদানেরও আশ্বাস দেন তিনি।

আয়োজকরা জানান, পর্যায়ক্রমে সিটি করপোরশেনের অন্যান্য ওয়ার্ডগুলোতে এই ধরনের জনসেবামূলক কার্যক্রম অব্যাহত রাখা হবে।

সমাজকল্যান সংস্থা জাগো’র আহবায়ক হৃদয় খন্দকার বলেন, সমাজের দু:স্থ অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি নিয়ে তিন মাস আগে জাগো’র কার্যক্রম শুরু করেছি। এরই মধ্যে বিভিন্ন এলাকার শিক্ষার্থী, ব্যবসায়ী সহ ৪৫ জন সদস্য অন্তর্ভূক্ত হয়েছেন। আরো অনেকেই আমাদের এই কাজের প্রতি উৎসাহিত হয়ে সদস্য হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। তিনি বলেন, ভবিষ্যতে আমাদের আরো বেশ কিছু সেবামূলক কাজের পরিকল্পনা রয়েছে। বিভিন্ন জাতীয় দিবসগুলোকে সামনে রেখে আমরা এই কর্মসূচী পালন করতে চাই। তিনি সমাজের বিত্তবান ব্যক্তিরা সহযোগিতা করলে আমাদের সেবার কাজের গতি আরো বাড়বে। আমরা আশা করি তারা আমাদের সাথে একাত্মতা প্রকাশ করে সমাজের অসহায় মানুষদের পাশে এসে দাঁড়াবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here