জাতীয় দলের সাবেক ফুটবলার তানভীর আর নেই

0
200

নাটোর প্রতিনিধি: জাতীয় দলের সাবেক কৃতি ফুটবলার নাটোরের ছেলে রিয়াজ আলম খান চৌধুরী ওরফে তানভীর চৌধুরি মারা গছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় নাটোর সদর হাসপাতালে এই কৃতি ফুটবলার শেষ নিঃস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪০ বছর। তাঁর বাড়ি নাটোর শহরের প্রাণকেন্দ্র কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড এলাকায়।

এক সময়ের জাতীয় দলের দাপুটে ফুটবলার তানভীর ১৯৯৫ সাল থেকে ফার্স্ট ডিভিশন লীগের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন এবং এশিয়া কাপ খেলার মাধ্যমে ১৯৯৮ সালে জাতীয় দলে অভিষেক হয়। ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা, ওমান, উজবেকিস্তান, কাতার, লন্ডনসহ প্রায় ১৪টি দেশের মাটিতে জাতীয় দলের হয়ে বিভিন্ন ফুটবল টুর্ণামেন্টে অংশ নিয়েছেন তিনি। খেলতেন লেফ্ট মিড ফিল্ডার হিসাবে। মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র, ফেনী সকার, ব্রাদার্স ইউনিয়ন, আবাহনী ক্রীড়া চক্র, শেখ রাসেল ক্রীড়া চক্রের মত নামিদামি ফুটবল টিমে খেলে তানভীর কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। ২০০৫ সালে শেখ রাসেল ক্রীড়া চক্রের প্রথম প্রতিষ্ঠার বছরেই রানার্সআপ ট্রফি জিতিয়ে দেয়া ছিল তাঁর ক্যারিয়ার সেরা অবদান।

২০১৫ সালের ১৯শে মে ভোর ৫.৪৫ মিনিটে দেশ ট্রাভেলসের একটি কোচে ঢাকা যাওয়ার পথে গুরুদাসপুরের কাছিকাটা এলাকায় বিপরীতগামী একটি ট্রাকের সাথে সংঘর্ষে মারাত্মক ভাবে আহত হয়ে এই মেধাবী ফুটবলার। এরপর থেকে দীর্ঘ সাড়ে ৩ বছর পঙ্গু হয়ে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী শাহ্দিল-ই-আফরোজ (আলো), ২ মেয়ে তাজবিতা ও তানবিতা এবং অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তার নামাযে জানাজা মঙ্গলবার বাদ এশা নাটোর কেন্দ্রীয় ঈদগাহ্ মাঠে (কাছারী মাঠ) অনুষ্ঠিত হবে। পরে মাদ্রাসা মোড় গাড়িখানা গোরস্থানে তার দাফন সম্পন্ন হবে। তার মৃত্যুতে নাটোরের ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। এতে শোক জানিয়েছেন নাটোরে রাজনৈতিক, সামাজিক , সাংস্কৃতিক ও সাংবাদিক নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here