শেখ হাসিনার অধিনেই নির্বাচন হবে : বাণিজ্যমন্ত্রী

0
293
আগামী নির্বাচনে কোন তত্তা¡বধায়ক সরকারও আসবেনা, কোন সহায়ক সরকারও আসবে না উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সকল দলের অংশ গ্রহণের মধ্য দিয়েই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। যারা অতীতে নির্বাচনে অংশ গ্রহণ করেন নাই নিশ্চই তারা ভুল করেছেন।
এখন তারা তাদের সেই ভুল উপলব্ধি করেছেন। আগামী দিনে যদি নির্বাচন না করেন তা হলে আবারও ভুল হবে। এই সরকার দৈনন্দিন কাজ করবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।
তিনি আরো বলেন,প্রধান মন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। মঙ্গলবার দুপুরে ভোলা জেলা শ্রমিকলীগ আয়োজিত মহান মে দিবসের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেছেন।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, যথা সময়েই আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এই সরকারের অধিনেই হবে। নির্বাচনকালীন সরকার প্রধান থাকবেন বর্তমান প্রধানন্ত্রী শেখ হাসিনা।
নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। এসময় মন্ত্রী দলীয় নেতাকর্মীদের আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহন করার জন্য বলেন।
তিনি বলেন,ভোলার ঘরে ঘরে আওয়ামী লীগের দুর্গ গড়ে তোলার জন্য আহবান জানান। এসময় মন্ত্রী বলেন, ইতি মধ্যেই ভোলা-বরিশাল ব্রীজের সম্বব্যতা যাচাই হয়ে গেছে।
তিনি আশা করেন ,এ বছরই ভোলা – বরিশাল ব্রীজের কাজের প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। ভোলায় অনেক গ্যাস রয়েছে। হুন্দাই কোম্পারী ভোলা দেখেছে।
স্যামসং ৪ শত মেঘাওয়াট বিদ্যুৎ প্লান্ট করতে ভোলা দেখে গেছে। ভোলা হবে সিঙ্গাপুর। সমস্ত জেলার মধ্যে ভোলা উন্নয়নের রোল মডেল।
ইতো মধ্যেই ভোলার নদী ভাঙ্গনের হাত থেকে রোধ করা হয়েছে। ভোলায় অনেক মন্ত্রী ছিলেন,কেউ নদী ভাঙ্গন বন্ধ করার চেষ্টা করেনি। বিএনপির আমলে টাকা এসেছে। কোন কাজ হয়নি।
ভোলা নতুন বাজার শ্রমিক লীগ কার্যালয়ের চত্বরে ভোলা জেলা শ্রমিকলীগের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ,ভোলা জেলা আওয়ামী লীগ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, ভোলা পৌর মেয়র মনিরুজ্জামানসহ দলীয় নেতৃবৃন্দ।
এদিকে সমাবেশে শ্রমিক লীগ ছাড়া বিভিন্ন সংগঠনের শ্রমিক ও আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেয়। পরে বাণিজ্যমন্ত্রী ভোলা শহরের মনিহারি পট্টি ও চক বাজারে আগুনে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন।
এসময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের প্রতি সমবেদনা জানিয়ে তাদের ব্যবসা প্রতিষ্ঠান রক্ষনাবেক্ষন আরো যতœবান ও সতর্ক হওয়ার আহ্বান জানান।
তিনি বলেন, দীর্ঘদিন ধরে ভোলার খালটি অবহেলিত ছিলো, ভোলা খালটিকে অতি শিগ্রই পুন:খনন করা হবে। মন্ত্রী আরো বলেন, ক্ষতিগ্রস্থদের ব্যবসায়ীদের সকল ধরনের সহযোগীতার প্রতিশ্রতি দেন এবং ফায়ার সার্ভিসকে আরো শক্তিশালী করার কথাও জানান।
তিনি ইন্স্যুরেন্স কোম্পানীর উদ্দেশ্যে বলেন,কোন রকম হয়রানি ছাড়াই ব্যবসায়ীরা যাতে তাদের ক্ষতি পূরনের টাকা পায় সে ব্যবস্থা করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন,জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু,জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক,ভোলা পৌর মেয়র মনিরুজ্জামান,সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন ।
উল্লেখ্য, গত ২৮ এপ্রিল রাতভর শহরে স্মরনকালের ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধশতাধিক দোকান ভস্মিভুত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here