রমজানে বিকেল ৫টা থেকে রাত ১১টা বন্ধ সিএনজি স্টেশন

0
536
আসন্ন রমজান মাসে বিদ্যুৎ সরবারাহ নিরবচ্ছিন্ন রাখতে এবং বিদ্যুৎকেন্দ্রে গ্যাস সরবরাহ নিশ্চিত করতে বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশনগুলো বন্ধ থাকবে বলে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
চলতি গ্রীষ্ম মৌসুম ও আসন্ন রমজান মাসে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির সার্বিক বিষয়ে আলোচনার জন্য বৃহস্পতিবার (০৩ মে) বিদ্যুৎ ভবনে সভা শেষে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। বৈঠকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, বিতরণকারী সংস্থা, পেট্রোবাংলা, এফবিসিসিআই ও দোকান মালিক সমিতির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, এ মাসে জাতীয় গ্রিডে আরো এক হাজার মেগাওয়াট বিদ্যুৎ যোগ হবে।কাজেই বিদ্যুৎ এখন যথেষ্ট আছে রমজানে যাতে কেউ ষড়যন্ত্র করে বিদ্যুতের লাইন বন্ধ না রাখে সে ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের লক্ষ্য রাখতে হবে।
নসরুল হামিদ বলেন, আপনারা পরিমিত আলোকসজ্জা করবেন। এ নিয়ে আমাদের অতটা আপত্তি নেই। কেননা এখন বিদ্যুতের পর্যাপ্ত উৎপাদন রয়েছে। এ মাসে আরও এক হাজার মেগাওয়াট যুক্ত হবে।
সভায় অন্যান্য সিদ্ধান্তগুলো হলো- রমজানে দোকানপাট, বিপণিবিতান খোলা রাখার বিষয়ে বিদ্যমান বিধিবিধান অনুসরণ, পিক আওয়ারে রি-রেলিং মিল, ওয়েল্ডিং মেশিন, ওভেন, ইস্ত্রির দোকানসহ বেশি বিদ্যুৎ ব্যবহারকারী সরঞ্জাম বন্ধ রাখা, সুপার মার্কেট, পেট্রলপাম্প, সিএনজি স্টেশনে অতিরিক্ত বাতি ব্যবহার বন্ধ রাখা, ইফতার ও সেহরির সময় শপিং মল, ডিপার্টমেন্টাল স্টোর ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের এসির ব্যবহার সীমিত রাখা এবং ইফতার, তারাবি ও সেহেরির সময় লোডশেডিং না করা।
সভায় উপস্থিত ছিলেন বিদ্যুৎ সচিব আহমদ কায়কাউস, পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মানসুর মো. ফয়জুল্লাহ, ডেস্কো, ডিপিডিসির প্রতিনিধিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here