বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রাথমিক টেস্টরানে শতভাগ সফল -বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

0
244
গোপালগঞ্জ প্রতিনিধি :বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, আজ শনিবার রাত ১০ টায় বঙ্গবন্ধু স্যাটেলাইট উড্ডয়নের দিনক্ষণ জানা যাবে। রকেট ফ্যানকন-৯ এর মাধ্যমে বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে পাঠানো হবে তার প্রাথমিক টেস্টরান সম্পন্ন হয়েছে। আমরা শতভাগ সফল হয়েছি।
আজ শনিবার বিকালে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হাইটেক পার্কের সাইট পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, এখন যে কোন সময় বঙ্গবন্ধু স্যালেলাইট উদক্ষেপণ করা হবে। এটি আমাগী ৭ মে ও হতে পারে অথবা ২/১ দিন পরেও হতে পারে।
মোস্তফা জব্বার আরো বলেন, দ্রুততম সময়ে গোপালগঞ্জে হাইটেক পার্ক নির্মাণ করা হবে। ফলে এখানে বিপুলসংখ্যক লোক কাজ করার সুবিধা পাবে। অসংখ্য বিনিয়োগকারী আসবেন। তাদের কাজ করে এ অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে।
এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. নাসির উদ্দিন, হাইটেক পার্ক নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক সৈয়দ মেহদী হাসান, গোপালগঞ্জ পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শান্তি মনি চাকমাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সারাদেশে ১২ টি হাইটেক পার্ক নির্মাণ প্রকল্পের আওতায় গোপালগঞ্জেও একটি হাইটেক পার্ক নির্মিত হবে। আর গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এটি নির্মাণ করা হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here