তামিমকে ভালবাসা দিতে ভুলেননি হাথুরুসিংহে

0
201

সেই হাথুরুসিংহের অধীনেই গতকাল এশিয়া কাপের প্রথম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা। ক্ষণে ক্ষণে বদলাল ম্যাচের রং। শেষ মুহূর্তে যখন তামিম ইকবাল ভাঙা হাত নিয়ে আবারও ব্যাটিংয়ে নামলেন, ম্যাচ চলে এল বাংলাদেশের নিয়ন্ত্রণে। পুরো ম্যাচে আর মাথা তুলত পারেনি লঙ্কা। এটাই ক্রিকেটের ‘মাইন্ড গেম’। তামিম ইকবাল এবং অধিনায়ক মাশরাফি এই খেলা এমন একজনের বিরুদ্ধেই খেললেন, সেই চন্দিকা হাথুরুসিংহে মাইন্ড গেম খেলতে সবচেয়ে পটু।

বাংলাদেশের ক্রিকেট হাতে গোনা যে কয়জন কোচের অবদান স্মরণ করবে, চন্দিকা হাথুরুসিংহে তাদের অন্যতম। লঙ্কান এই কোচের অধীনে অন্য উচ্চতায় পৌঁছে গিয়েছিল বাংলাদেশের ক্রিকেট দল।তামিম মাঠে নামায় মানসিকভাবে যে ধাক্কাটা খেয়েছিল লঙ্কান ক্রিকেটাররা, সেটা আর কাটিয়ে উঠতে পারেনি। ম্যাচ শেষে অভিনন্দনের বন্যায় ভাসতে থাকা তামিমকে অভিনন্দন জানাতে ভুলেননি হাথুরুসিংহে। প্রিয় শিষ্যের সঙ্গে কিছুক্ষণ কথা বলতে দেখা যায় শ্রীলঙ্কার প্রধান কোচকে।  হাথুরু এর আগেও ওয়েস্ট ইন্ডিজ সফরের সময় তামিম অভিনন্দন জানিয়েছিলেন। সেই ওয়ানডে সিরিজে জোড়া সেঞ্চুরি করেছিলেন তামিম।

কিন্তু জাতি হিসেবে আমরা অকৃতজ্ঞ হওয়ায় হাথুরুর বিদায়টা সুখের হয়নি। এতে হাথুরুর দায়ও কম নয়। তার নাটকীয়তা সত্যিই বিরক্তিকর ছিল। নিজ দেশ শ্রীলঙ্কার কোচ হওয়ার পর ‘হাথুরু বনাম বাংলাদেশ’ লড়াইটা স্বয়ংক্রিয়ভাবে শুরু হয়ে যায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here