আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে আফগানিস্তান

0
266

মরুর বুকে একের পর এক বিজয় কেতন উড়িয়ে চলেছে ভারত। গ্রুপ পর্ব থেকে সুপার ফোর। প্রতিপক্ষ দলগুলোর দর্পচূর্ণ করে ছেড়েছে রোহিত শর্মা বাহিনী। ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজ হারের তপ্ত ক্ষতে প্রলেপ দিতেই বুঝি সবগুলো ম্যাচেই ছড়ি ঘুরিয়েছে এশিয়া কাপের ইতিহাসের সবচেয়ে সফলতম দেশটি।

অপরাজিত থেকে এশিয়া কাপের ফাইনালে ওঠার মিশনে নামছে ভারত। প্রতিপক্ষ আসর থেকে ছিটকে পড়া আফগানিস্তান। ফাইনাল নিশ্চিত হয়ে গেছে। তাই একাদশে খুব একটা পরিবর্তন আনা হবে না ভারতীয় দলে।

অন্যদিকে, সব হারিয়ে শেষটায় সুপার ফোর থেকে জয় নিয়ে বাড়ি ফিরতে চায় আফগানরা। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে, ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে ৫টায়।

সুপার ফোরে তাদের দাপটের কাছে অসহায় আত্মসমর্পণ করেছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। শেষ ম্যাচে উদ্বোধনী জুটিতে পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপের রেকর্ড ২১০ রান করেছেন শেখর ধাওয়ান ও রোহিত শর্মা। এদিন ওয়ানডেতে ৭০০০ রানের ক্লাবে নামও লিখিয়েছেন রোহিত। চাহাল পেয়েছেন ক্যারিয়ারের ৫০তম ওয়ানডে উইকেট।

রেকর্ডের পাতা জুড়ে থাকলেও, নতুন নতুন কীর্তি গড়ায় থামতে চায়না শাস্ত্রীর শীষ্যরা। শিরোপা নিয়েই বাড়ি ফেরার সংকল্প তাদের। তার আগে আফগানিস্তানের ভেঙ্গে পড়া মনোবলে আঘাত করার লক্ষ্য রোহিত, শেখরদের। এ ম্যাচে একাদশে খুব একটা পরিবর্তন আনার ইচ্ছে নেই কোচ শাস্ত্রীর। চাহাল বা কুলদীপ যাদবের বদলে দেখা যেতে পারে দীপক চাহারকে।

পাকিস্তান ও বাংলাদেশের কাছে টানা দুই হারে ভারতের বিপক্ষে কোণঠাসা আফগান কোচ ফিল সিমন্স এ ম্যাচের একাদশে বেশ কয়েকটি পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন। দু’দলের মুখোমুখি পরিসংখ্যানেও এগিয়ে আছে ভারত। ২০১৪ এশিয়া কাপে ভারতের কাছে হেরেছিলো আফগানরা।

অন্যদিকে, সুপার ফোর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেলেও, আসরে আগানদের খেলা প্রশংসা কুড়িয়েছে সব মহলে। এহসানুল্লাহ, রহমত শাহ, শাহজাদরা রান পেয়েছেন প্রায় সব ম্যাচেই। স্পিনাররা তো রীতিমত ঘাম ঝরিয়ে ছেড়েছেন প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানদের জন্য। দুবাইয়ে নিজেদের শেষ ম্যাচে চমকপ্রদ কিছু করে দেখাতে চান রশিদ খানরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here