সংখ্যালঘুদের জীবন ও সম্পত্তি রক্ষার দাবি

0
419
ভূমিদস্যুদের থাবা থেকে নড়াইলের সংখ্যালঘুদের জীবন ও সম্পত্তি রক্ষার দাবি জা‌নি‌য়ে‌ছে মাইন‌রি‌টি  রাইটস ফোরাম বাংলাদেশ, অভিযান ও এএসডিবি।
শুক্রবার (১ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এ দাবি জানান।
এমআরএফ‌বি ‘র সাধারণ সম্পাদক এড. উৎপল বিশ্বাস বলেন, যেভাবে দেশে সংখ্যালঘুদের সম্পত্তি ধর্মীয় স্থান ও জীবনের উপর হামলা চলছে তাতে মনে হচ্ছে এদেশ একদিন সংখ্যালঘু শূন্য হয়ে পড়বে। সরকারের উচিত সংখ্যালঘুদের রক্ষায় কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা। রাজনীতিতে সংখ্যালঘুদের জোরালো অবস্থান না থাকায় সংখ্যালঘুদের এ পরিণত হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
এমআরআফবির কেন্দ্রীয় নেতা নীরদবরণ মজুমদার বলেন, সম্প্রতি চাঁদপুরের কচুয়ার বাড়িঘর দখল হামলা ও মহিলাদের উপর শ্রীলতা হানির ঘটনা ঘটেছে ।গোপালগঞ্জে মন্দির ভাঙ্গা হয়েছে । এবং দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর হামলা-নির্যাতন জোরপূর্বক জমি দখল নারীদের শ্লীলতাহানির জোরপূর্বক ধর্মান্তরিত করে ধর্ষণের পর হত্যা ইত্যাদি চলমান রয়েছে এর কোনো প্রতিকার পাওয়া যাচ্ছেনা সরকারি কার্যকরী ভূমিকা গ্রহণ করতে ব্যর্থ হচ্ছে । এ অবস্থায় দেশের সকল সংখ্যালঘুদের রাজপথে নেমে আন্দোলন করে নিজেদের অধিকার আদায় করে নেয়ার আহবান ও তি‌নি ক‌রেন ।
অভিযানের নেত্রী বনানী বিশ্বাস বলেন , নড়াইল দেশের একটি সংখ্যালঘু অধ্যুষিত অঞ্চল এ জেলার ভি‌বিন্ন গ্রামের হিন্দু সম্প্রদায়ের মানুষের জায়গা জমি জোরপূর্বক দখল ,হামলা ,নারী নির্যাতন মেতে উঠেছে কিছু সংঘবদ্ধ ভূমিদস্যুরা । প্রশাসন এ ব্যাপারে নিষ্ক্রিয় রয়েছে আমরা অবিলম্বে সংখ্যালঘুদের রক্ষায় কার্যকর পদক্ষেপ দেখতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here