ব্রাজিল-ক্রোয়েশিয়া প্রস্তুতি ম্যাচে নেই নেইমার!

0
204

 বিশ্বকাপ যত ঘনিয়ে আসছে, তত বাড়ছে ব্রাজিল সমর্থকদের উদ্বেগ৷ ব্রাজিলিয়ান শিবিরে এখন একটাই প্রশ্ন, সময়মতো ফিট হয়ে উঠতে পারবেন তো অধিনায়ক নেইমার? ব্রাজিল ক্যাম্পে কান পাতলে শোনা যাচ্ছে নানা রকমের গুজব৷ আর সেই গুজবে আরও বাড়ছে ধোঁয়াশা।

রোববার (৩ জুন) ইংল্যান্ডের লিভারপুলে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল৷  এরই মধ্যে লন্ডনে পৌঁছে গেছে তিতের দল। লন্ডনের বিমান ধরার আগেই নেইমার বলেছিলেন তিনি পুরোপুরি সুস্থ বোধ করছেন না। ১০০ শতাংশ ফিটনেস যে তিনি এখনো ফিরে পাননি তো বোঝা গেল বৃহস্পতিবার। ইংল্যান্ডে অনুশীলনে দলের বাকি সদস্যরা গা ঘামালেও দেখা গেল না অধিনায়ককে৷ অনুশীলন ম্যাচে নেইমারের জায়গায় খেলতে দেখা গেল রেনোতো আগুস্তোকে৷

যা খবর, রোববার ক্রোয়েশিয়ার বিরুদ্ধে শুরু থেকে মাঠে নামবেন না নেইমার। যদিও, ব্রাজিল শিবিরের খবর রোববার ক্রোয়েশিয়ার বিরুদ্ধে শেষদিকে মাঠে নামিয়ে দেখে নেওয়া যেতে পারে তাঁর শারীরিক পরিস্থিতি।

ক্লাব মৌসুম চলাকালীন পিএসজি’র হয়ে খেলার সময় পায়ে চোট পান নেইমার। তারপর দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে তিনি৷ চোটগ্রস্ত অবস্থাতেই জাতীয় দলে ঠাঁই দেওয়া হয় তাঁকে৷ দল নির্বাচন করার সময়ই দলের ফিজিও জানিয়েছিলেন, বিশ্বকাপ শুরুর আগেই ফিট হয়ে উঠবেন নেইমার৷ নেইমারের এক সতীর্থ ডানিলোও সেকথাই বলেছেন, ‘ব্রাজিল সমর্থকদের উদ্বেগের কোনও কারণ নেই৷ প্রতিদিনই নেইমারের অবস্থার উন্নতি হচ্ছে৷ ধীরে ধীরে গতি এবং ক্ষিপ্রতা ফিরে পাচ্ছেন তিনি৷’

নেইমার নিজেও বিশ্বকাপের আগে ১০০ শতাংশ ফিট হয়ে ওঠার ব্যাপারে আশাবাদী৷ আপাতত সেই আশাতে বুক বাঁধছেন সমর্থকরাও। তাছাড়া দলের সেরা ফুটবলারকে ছাড়া রাশিয়ায় নামতে চাইছেন না কোচ তিতেও৷ কারণ গতবার বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির বিরুদ্ধে নেইমারহীন ব্রাজিলের কী অবস্থা হয়েছিল সেকথা সবারই জানা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here